প্রশাসনের হস্তক্ষেপে উম্মুক্ত হলো বিলে নামার পথ

মোহনপুর প্রতিনিধি: অবশেষে অবশেষে মোহনপুর উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে বিলে যাতায়াতের পথ উম্মুক্ত হলো। বৃহম্পতিবার দৈনিক সানশাইন ও অনলাইন নিউজ পোর্টালে ‘মোহনপুর বিলে কৃষকদের যাতায়াতের পথ বন্ধ করলো প্রভাবশালী’ শিরোনামে সংবাদ প্রকাশিত হলে সংবাদটি উপজেলা প্রশাসনের দৃষ্টি গোচর হয়।
ওইদিনই বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিহা ফাতেমাতুজ্ জোহরা নেতৃত্বে মোহনপুর থানা সহযোগিতায় উক্ত বিলে যাতায়াতের একমাত্র পথটি উম্মক্ত করে দেন। এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) প্রিয়াংকা দাশ, উপ-সহকারী ভূমি কর্মকর্তা সজিবুল ইসলাম।
উল্লেখ্য, মোহনপুর উপজেলার বাকশিমইল ইউনিয়নের সইপাড়া গ্রামের প্রভাবশালীদের বাঁশের বেড়া ও তালা দিয়ে রাস্তা বন্ধ করার অভিযোগ উঠেছে। এতে করে সইপাড়া ও গাঙ্গোপাড়া গ্রামের শতাধিক কৃষকের চরম ভোগান্তিতে পড়েছে।
সরজমিনে গিয়ে দেখাগেছে, সাইপাড়া গ্রামের মৃত এরশাদ আলী শাহ্ ছেলে জাহাঙ্গীর শাহ্ রুপুল,রহমান সরকার ছেলে সাইদুর রহমান, মফিজ সরকার ছেলে হাবিবুর রহমান গাঙ্গোপাড়া দেশ কোল্ড স্টোরেজ লিমিটেডের রাজশাহী-নওগাঁ মহাসড়কের পূর্বপার্শ্বে সরকারি রাস্তা ও পানি নিষ্কাষণের জায়গা মাটি দিয়ে ভরাট করে নিজের স্বার্থে পুকুর খনন ও মাটি বিত্রিু ব্যবসা শুরু করেছিল।
তাদের মাটি বিত্রিুর ব্যবসা শেষ হলে এলাকার স্থানীয় কৃষকদের বিল-মাঠ হতে যে পথে ফসল কেটে আনা নেওয়া করেন। হঠাৎ করে ১ সপ্তাহ আগে রুপুলের নেতৃত্বে অবৈধভাবে মহাসড়কের জায়গায় শক্ত করে বাঁশের বেড়া দিয়ে দুটি তালা ঝুলিয়ে কৃষকদের যাতায়াতের পথ বন্ধ করে দিয়েছেন।
স্থানীয় কৃষকেরা প্রতিবাদ করতে গেলে তাদের নিকট হতে অর্থ ও চাঁদা দাবী করেন। দাবীকৃত টাকা না দিলে রাস্তা দিয়ে কৃষকদের বিলে যাতাযাত করতে দিবেন না বলে সাফ জানিয়ে দিয়েছিলেন।
এ বিষয়কে কেন্দ্র করে যে কোন মুর্হুতে সংঘর্ষ দেখা দিতে পারে বিধায় দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করায় জনস্বার্থে উপজেলা প্রশাসন উম্মুক্ত করে দেন।


প্রকাশিত: অক্টোবর ৭, ২০২২ | সময়: ৬:০৯ পূর্বাহ্ণ | সুমন শেখ