সর্বশেষ সংবাদ :

উপাচার্যের সাথে রাবির বঙ্গবন্ধু পরিষদের নতুন কার্যকরি কমিটির সৌজন্য সাক্ষাৎ

স্টাফ রিপোর্টার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার-এর সাথে সৌজন্য সাক্ষাত করেছেন বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের নতুন কার্যকরি কমিটির সদস্যবৃন্দ। আজ বুধবার (৩১ আগস্ট) বিকাল ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের কনফারেন্স কক্ষে এই সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়। বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. ইলিয়াছ হোসেন-এর পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

 

প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়, রাবি উপাচার্যের সাথে সাক্ষাৎকালে কমিটির সদস্যবৃন্দ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর আদর্শ চর্চা ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ এই কর্তাব্যক্তির সহযোগিতা কামনা করেন। তারা দেশের দ্বিতীয় বৃহত্তম এই বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর স্মৃতি সংরক্ষণের জন্য বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বঙ্গবন্ধু বৃত্তি চালুকরণ ও বঙ্গবন্ধু চত্বর স্থাপনের দাবি জানান।

 

উপাচার্য তাঁর বক্তব্যে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে পরিষদের নতুন কমিটিকে অভিনন্দন জানান এবং পরিষদের নানাবিধ কর্মকাণ্ডে সহযোগিতার আশ্বাস দেন। উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন যে, বর্তমান কার্যকরি কমিটির নেতৃত্বে পরিষদ অধিকতর গতিশীল হবে এবং বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠায় সক্রিয় ভূমিকা পালন করবে।

 

তিনি স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর আদর্শ প্রচারে ভূমিকা রাখার জন্য পরিষদের কার্যনির্বাহী সদস্যদের প্রতি আহ্বান জানান। সাক্ষাৎকালে বঙ্গবন্ধু পরিষদ-এর সভাপতি প্রফেসর ড. চিত্তরঞ্জন মিশ্র, সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. ইলিয়াছ হোসেন, সহ-সভাপতি প্রফেসর ড. বেলায়েত হোসেন হাওলাদার, যুগ্ম-সম্পাদক প্রফেসর ড. মো. রবিউল ইসলামসহ কার্যকরি পরিষদের ২০ জন সদস্য উপস্থিত ছিলেন।

 


প্রকাশিত: আগস্ট ৩১, ২০২২ | সময়: ১০:৪০ অপরাহ্ণ | Daily Sunshine