বাঘা উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে শুরু হয়েছে প্রার্থীদের প্রচারণা

স্টাফ রিপোর্টার,বাঘা :

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর আগামি ৩০ এপ্রিল প্রথম ধাপে দেশব্যাপী অনিবার্য হয়েছে প্রায় ৩৫২ টি উপজেলা পরিষদ নির্বাচন। এবারের নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামীলীগ থেকে দলীয় প্রতিক না রাখার ঘোষনা হওয়ায় বিপাকে পড়েছেন দলের পদধারী স্থা =নীয় রাজনৈতিক নেতারা। তবে রাজশাহীর বাঘা উপজেলা প্রথম ধাপের তালিকায় না থাকলেও ইতোমধ্যে শুরু হয়েছে নির্বাচনী মাতা-মাতি ও প্রচারণা।

 

এ বছর রাজশাহীর বাঘা উপজেলা পরিষদ নির্বাচনে যারা প্রার্থী হতে চান এ রকম সম্ভাব্য প্রার্থীর তালিকায় রয়েছেন ৭ জন প্রার্থী। এরা হলেন- বাঘা উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এড: লায়েব উদ্দিন লাভলু , উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রোকনুজ্জামান রিন্টু, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা, চকরাজাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আজিযুল আজম এবং বাঘা উপজেলা যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও সাবেক বাঘা পৌর প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু।

 

এদের মধ্যে শাহিনুর রহমান পিন্টু ও তার কর্মী সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দোয়া চেয়ে পোষ্ট দেয়া-সহ তাদের প্রচার-প্রচারনার বিষয়টি ঢামা-ঢোল পিটেয়ে ব্যাপক আলোচিত হয়েছেন। এদিক থেকে দলীয় মনোনয়ন না দিলে ভোট করবেন না বলে জানিয়েছেন বাঘা উপজেলা আ’লীগের দুইবারের নির্বাচিত সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল।

 

 

অন্য দিকে বসে নেই বর্তমান চেয়ারম্যান ও রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এড: লায়েব উদ্দিন লাভলু। তিনি প্রতিদিন বিভিন্ন গ্রামের মোড় গুলোতে গিয়ে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে পুন:রায় প্রার্থী হচ্ছেন বলে দোয়া ও সমর্থন চেয়ে সাধারণ মানুষের সাথে চা-চক্র করছেন।

 

এদিকে দুই বারের নির্বাচিত নারী ভাইস চেয়ারম্যান ও সমাজ উন্নয়নে সফল জয়ীতা হিসাবে স্বর্ণ পদক পাওয়া উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ফাতেমা খাতুন লতা তিনিও মাঠ পর্যায় মানুষের কাছে দোয়া চাচ্ছেন। বাঁকি প্রার্থীরা ভোট করবেন বলে আলোচনায় থাকলেও এখন পর্যন্ত তাদের বিশেষ কোন প্রচার ও তৎপরতা লক্ষ করা যায়নি।

 

উল্লেখ্য ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগ সরকারের অধীনে নির্বাচনে অংশ নিচ্ছে না বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপিও তাদের শরীক সংগঠন জামাতে ইসলাম। ফলে নির্বাচনের মাঠে আলোচনায় নেই তারা। এ কারণে উপজেলা পরিষদ নির্বাচনে কেবল আওয়ামী লীগ ও সতন্ত্র- প্রার্থী সহ অন্যান্য দলের নেতাকর্মীরা নির্বাচনে প্রস্তুতি নিচ্ছেন।

সানশাইন / শামি


প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২৪ | সময়: ৯:৪৬ অপরাহ্ণ | Daily Sunshine