সর্বশেষ সংবাদ :

মালয়েশিয়াকে হারালো পাকিস্তান শ্রীলঙ্কাকে ভয় পাইয়ে দিয়েছে আমিরাত

স্পোর্টস ডেস্ক: নারী এশিয়া কাপের প্রথম দুই দিনের চার ম্যাচে প্রত্যাশিত ফলের দেখাই মিললো। উদ্বোধনী দিনে বাংলাদেশ ও ভারতের পর আজ দ্বিতীয় দিনে নিজেদের ম্যাচ জিতে নিয়েছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। তবে মালয়েশিয়ার বিপক্ষে পাকিস্তান সহজ জয় পেলেও, আরব আমিরাতের বিপক্ষে বেগ পেতে হয়েছে লঙ্কানদের।
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আউটার মাঠে দিনের প্রথম ম্যাচে মালয়েশিয়ার মেয়েদের ৯ উইকেটে উড়িয়ে দিয়েছে পাকিস্তান। পরের ম্যাচে আমিরাতের বিপক্ষে বৃষ্টি আইনে ১১ রানে জিতেছে শ্রীলঙ্কা। আরেকটু এদিক-ওদিক হলেই অঘটনের শিকার হতে পারতো লঙ্কানরা।
সকালে হওয়া ম্যাচে মালয়েশিয়াকে মাত্র ৫৭ রানে থামিয়ে দিয়ে ৯ উইকেটে জিতেছে পাকিস্তান। উমাইমা সোহেল ৩ ও তুবা হাসান নিয়েছেন ২ উইকেট। মাত্র ৫৮ রানের লক্ষ্য ছুঁতে তাদের লেগেছে শুধু ৯ ওভার। সিদ্রা আমিন ৩১ ও মুনিবা আলি ২১ রান করেন। পরে দুপুরের ম্যাচে বাগড়া দিয়েছে বৃষ্টি। যে কারণে পুরো ম্যাচ খেলা সম্ভব হয়নি। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৯ রান করতে পেরেছে শ্রীলঙ্কা। এরপর আরব আমিরাত ৪ ওভারে ১ উইকেট হারিয়ে ২০ রান করতেই নামে বৃষ্টি।
বৃষ্টি থামলে নতুন লক্ষ্য দেওয়া হয় ১১ ওভারে ৬৬ রান। অর্থাৎ বাকি ৭ ওভারে করতে হবে ৪৬ রান। সে লক্ষ্যে ৬ উইকেট হারিয়ে আর মাত্র ৩৪ রান করতে পেরেছে আমিরাত। সবমিলিয়ে ৭ উইকেটে ৫৪ রানে থামে তাদের ইনিংস। শ্রীলঙ্কা পেয়ে যায় ১১ রানের জয়। সোমবার আসরের তৃতীয় দিন সকাল ৯টায় স্বাগতিক বাংলাদেশের মুখোমুখি হবে পাকিস্তান। দিনের দ্বিতীয় ম্যাচে দুপুর দেড়টায় লড়বে ভারত ও মালয়েশিয়া।


প্রকাশিত: অক্টোবর ৩, ২০২২ | সময়: ৬:২৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর