বাঘা উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন ও তথ্য অধিকার দিবস পালন

স্টাফ রিপোর্টার,বাঘা : ‘তথ্য প্রযুক্তির যুগে জনগণের তথ্য অধিকার নিশ্চিত হোক’প্রতিপাদ্য বিষয় নিয়ে রাজশাহীর বাঘায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস ও মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করা হয়েছে। বুধবার সকালে বাঘা উপজেলা প্রশাসন ও মহিলা অধিদপ্তরের যৌথ উদ্যোগে পৃথক-পৃথক ভাবে এই দু’টি দিবসটি পালন করা হয়।

উক্ত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে বাঘা উপজেলা নির্বাহী অফিসার সারমিন আখতার বলেন, দেশের দূরদর্শী ও বলিষ্ঠ নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আজ ৭৬তম জন্মদিন। ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের মধুমতি নদী বিধৌত টুঙ্গিপাড়ায় তিনি জন্মগ্রহণ করেন। স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছার জ্যেষ্ঠ সন্তান এবং আওয়ামী লীগের সভাপতি তিনি। তাঁর সু-যোগ্য নেত্রীত্বে দেশ আজ উন্নয়নের দিকে এগিয়ে চলেছে। জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৭ তম অধিবেশনে যোগ দিতে এই মুহুর্তে তিনি যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। আমরা তাঁর দীর্ঘ আয়ু ও মঙ্গল কামনা করছি।

এর আগে আন্তর্জাতিক তথ্য অধিকার আইন সম্পর্কে তিনি বলেন, এ আইন জনগণের কল্যাণে প্রণীত। তথ্যের অবাধ প্রকাশ জনগণ ও রাষ্ট্রের মধ্যে আস্থার সম্পর্ক সমুন্নত রাখবে। এর ফলে একদিকে যেমন জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধি করবে, অন্য দিকে কর্তৃপক্ষের সুশাসন নিশ্চিত হবে, জনগণ ও রাষ্ট্রের মধ্যে আস্থার সম্পর্ক সমুন্নত থাকার লক্ষে আন্তর্জাতিক ভাবে তথ্য অধিকার দিবস পালন করা হচ্ছে।

পৃথক দু’টি সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কাশেম ওবায়েদ, মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, আড়ানী ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, গড়গড়ি ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম , উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মীর মামনুর রহমান, বাঘা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল লতিব মিঞা ও সাধারণ সম্পাদক নুরুজ্জামান।


প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২ | সময়: ৭:৩২ অপরাহ্ণ | সানশাইন