মহাদেবপুরে পুকুরে বিষ প্রয়োগ করে কয়েক লাখ টাকার মাছ নিধনের অভিযোগ 

মহাদেবপুর প্রতিনিধি

নওগাঁর মহাদেবপুরে পূর্ব শত্রুতার জের ধরে পুকুরে বিষ প্রয়োগ করে ৮ লক্ষাধিক টাকার মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার রাইগাঁর ইউনিয়নের দাউল (করজবাড়ী) গ্রামে। এ ঘটনায় পুকুরের মালিক মোঃ গোলাম কিবরিয়া বাদী হয়ে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাতে মহাদেবপুর থানায় অভিযোগ দায়ের করেছেন।

 

 

অভিযোগ সূত্রে জানা গেছে, ওই গ্রামের মৃত কছিমুদ্দিনের ছেলে গোলাম কিবরিয়া কৃষি কাজের পাশাপাশি তার গ্রামেই নিজস্ব ৮৪ শতাংশ একটি পুকুরে মাছ চাষ করছেন। গত রবিবার তিনি পরিবারসহ অন্যত্র বেড়াতে যাওয়ার সুযোগে রাতের কোন এক সময় কে বা কারা তার পুকুরে কীটনাশক বিষ প্রয়োগ করে।

 

 

সোমবার সকালে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পুকুরে এসে দেখতে পান, বিষ প্রয়োগের কারণে পুকুরের মাছ মরে ভেসে উঠছে। বিষ প্রয়োগের ফলে পুকুরে থাকা ১১০ থেকে ১২০ মন মাছ মারা যায়। এতে তার প্রায় ৮ লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে বলেও জানান তিনি।

 

মৎস্যচাষী কৃষক গোলাম কিবরিয়া আরও জানান, পুকুরে পাঙ্গাসসহ বিভিন্ন প্রজাতির প্রায় ১২ হাজার মাছ ছিল। প্রতিটি মাছের ওজন হয়েছিল প্রায় ১ কেজি। কিš‘পূর্ব শত্রুতার জেরে রবিবার রাতের কোন এক সময় কে বা কাহারা আমার ক্ষতি করার লক্ষ্যে বিষ প্রয়োগ করে এ মাছগুলো নিধন করে। মাতাজীহাট ফাঁড়ি ইনচার্জ এস আই আব্দুল মতিন বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুকুরে বিষ প্রয়োগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে।

 

 

মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আজম উদ্দিন মাহমুদ বলেন, বিষয়টি তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সানশাইন/ শামি


প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২ | সময়: ৬:১৩ অপরাহ্ণ | Daily Sunshine