ঘরের মাঠে পাকিস্তান যুবাদের কাছে বাংলাদেশের টানা দ্বিতীয় হার

স্পোর্টস ডেস্ক: প্রথম ম্যাচে আমিরা হাসানের গতির তাণ্ডব আর দ্বিতীয় ম্যাচে আযান আওয়াইসের সেঞ্চুরিতে ভর করে বাংলাদেশকে উড়িয়ে দিয়েছে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল। প্রথম ম্যাচে ৯ উইকেটে হারের পর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সোমবার দ্বিতীয় ম্যাচে ৭৮ রানে হেরেছে বাংলাদেশ।
টস হেরে ব্যাটিং করতে নেমে আযান আওয়াইসের সেঞ্চুরিতে ভর করে পাকিস্তান ২৭২ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে। রান তাড়া করতে নেমে ১৯৩ রানে অলআউট হয় স্বাগতিক শিবির। আযানের শতক ম্যাচের পার্থক্য গড়ে দেয়। ১৫টি চারের মারে ১২৫ বলে ১০৫ রান করেন এই ওপেনার। তার হাতে ওঠে ম্যাচসেরার পুরস্কার। ফিফটি করেন অধিনায়ক সাদ বেগ। তার ব্যাট থেকে আসে ৫১ রান। এ ছাড়া আর শ্যামল হুসাইন ৩৩, আমির হাসান ২৯ ও তায়েব আরাফ ১৮ রান করেন।
বাংলাদেশের ডানহাতি পেসার ইকবাল হোসেন ইমন সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন। তবে তিনি রান দেন হাত খুলে। ১০ ওভারে দেন ৭২ রান। এ ছাড়া ৩ উইকেট নেন মাহফুজুর রহমান রাব্বি। রান তাড়া করতে নেমে বাংলাদেশের যুবাদের প্রয়োজন ছিল ক্রিজে থিতু হয়ে বড় ইনিংস খেলা। সেটি করতে ব্যর্থ হয়েছে আহরার আমিনের দল। ওপেনার আশিকুর রহমান শিবলু ফেরেন শূন্যরানে। আরেক ওপেনার আদিল বিন সাদিকের ব্যাট থেকে আসে ৪০ রান।
সর্বোচ্চ ৪২ রান আসে শিহাব জেমসের ব্যাট থেকে। এ ছাড়া জাকারিয়া ইসলাম শান্ত ২৪, আহরার ২৩ ও ওয়াসি সিদ্দিকি খেলেন ১৩ রানের ইনিংস। ৪৭ ওভারে থেমে যায় বাংলাদেশের ইনিংস। প্রথম ম্যাচে ফাইফার নেওয়া আমির নেন ১ উইকেট। সর্বোচ্চ ৩ উইকেট নেন মোহাম্মদ ইসমাইল। এ ছাড়া ২টি করে উইকেট নেন আইমাল খান, আলি আসফান্দ ও আরাফাত মিনহজ।
চার ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেলো পাকিস্তান। বাংলাদেশের সামনে সিরিজ জয়ের কোনো সুযোগ নেই, তবে সামনের দুই ম্যাচ জিততে পারলে অন্তত সমতা ফেরাতে পারবে স্বাগতিক শিবির।


প্রকাশিত: মে ৯, ২০২৩ | সময়: ৪:৪০ পূর্বাহ্ণ | সুমন শেখ