আগুনে ভস্মীভূত হয়ে স্ত্রীর মৃত্যু, ৫০ দিন ধরে আত্মগোপনে থাকা স্বামী গ্রেপ্তার

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘির সান্তাহারে শামিমা বেগম নামে এক গৃহবধূ আগুনে ভস্মীভূত হয়ে মারা যাওয়ার পর ৫০ দিন ধরে আত্মগোপনে থাকা স্বামী আজাদুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম রেজা।

বৃহস্পতিবার সন্ধ্যায় নওগাঁ সদর উপজেলার মঙ্গলপুর গ্রামে মেয়ের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার আজাদুল উপজেলার সান্তাহার পৌর শহরের বশিপুর গ্রামের আবুল কাশেমের ছেলে। শুক্রবার তাকে আদালতে পাঠানো হয়েছে।

সান্তাহার পুলিশ ফাঁড়ির উপ পরিদর্শক রকিব হোসেন জানান, উপজেলার সান্তাহার পৌর শহরের বশিপুর এলাকায় দম্পতি আজাদুল ইসলাম ও শামীমা বসবাস
করছিলেন। প্রতিদিনের ন্যায় তারা রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন। বুধবার গভীর রাতে তাদের বসত বাড়িতে হঠাৎ কোথায় থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন চারপাশে ছড়িয়ে পড়ে। প্রতিবেশিরা দেখতে পেয়ে প্রাথমিক ভাবে আগুন নিয়ন্ত্রণ আনতে না পেরে ফায়ার সার্ভিসে খবর দেয়। পরে নওগাঁ ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের পর গৃহবধূ শামীমার লাশ উদ্ধার করলেও তার স্বামী আজাদুলের লাশ কোথায়ও খুঁজে পাওয়া যায়নি। এ ঘটনায় পর থেকে নিহতের স্বামী আজাদুল ইসলাম নিখোঁজ ছিলেন।

এ ঘটনায় নিহত শামিমার বড় ভাই আজিজার রহমান বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের নামে থানায় মামলা দায়ের করেন। এরপর থেকে তদন্ত শুরু করে পুলিশ। ৫০ দিনের মাথায় আত্মগোপনে থাকা বৃহস্পতিবার সান্তাহারের পার্শ্ববর্তী নওগাঁ সদর উপজেলার কলি মঙ্গলপুরগ্রামে মেয়ের বাড়ি থেকে নিহতের স্বামী আজাদুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম রেজা জানান, আগুনে পুরে স্ত্রী শামিমা মারা গেলেও আজাদুলের মৃতদেহ কোথাও খোঁজে পাওয়া যায়নি। তখন বিষয়টি নিয়ে সন্দেহ জাগে। ধারনা করা যাচ্ছে আজাদুল ঘর থেকে বের হয়ে বাড়িতে আগুন দিয়ে পালিয়ে যায়। এতেকরে আগুনে পুরে মারা যান তার স্ত্রী
শামিমা বেগম। আজাদুলকে রিমান্ডে এনে জিজ্ঞসাবাদ করা হবে বলে জানান তিনি।


প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২ | সময়: ৯:০৯ অপরাহ্ণ | সানশাইন

আরও খবর