সর্বশেষ সংবাদ :

বাঘায় জমি নিয়ে দুই পক্ষের সংঘর্ষে আহত ১০

স্টাফ রিপোর্টার,বাঘা : রাজশাহীর বাঘায় জমি নিয়ে দুই পক্ষের সংঘর্ষে ১০ জন আহত হয়েছে। বৃহম্পতিবার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলার মনিগ্রাম ইউনিয়নের পারসাওতা বিনোদপুর গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় উভয় পক্ষ থেকে রাতে বাঘা থানায় পৃথক দুটি অভিযোগ দায়ের করেছেন।

থানা ও স্থানীয় সূত্রে গেছে , উপজেলার মনিগ্রাম ইউনিয়নের পারসাওতা বিনোদপুর গ্রামের আহাদ আলীর ছেলে আশরাফ আলী ও সাহাদত হোসেনের ছেলে আয়নাল হকের মধ্যে সাড়ে ১২ শতাংশ জমির অংশ নিয়ে দীর্ঘদিন থেকে দ্বন্দ্ব চলে আসছে। সর্বশেষ বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টার দিকে বিনোদপুর বাজারে আশরাফ আলী ও আয়নাল হকের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উভয়ে উত্তেজিত হয়ে পড়ে। এ খবর শুনে মুহুর্তের মধ্যেম দুই পক্ষের লোকজন বাঁশের লাঠি ও হাতুড়ি নিয়ে ঘটনা স্থলে এসে সংঘর্ষে লিপ্ত হয়।

এতে আয়নাল হকের পক্ষে আহত হন তার ভাই জয়নাল হক, নুরুল ইসলাম ও ভাতিজা সোহাগ হোসেন। অপর দিকে আশরাফ আলীর পক্ষে আহত হয়েছেন তিনি নিজে ও তার ছেলে নুর হোসেন, নয়ন হোসেন, ভাতিজা হাফিজুল ইসলাম, রাকিবুল ইসলাম ও সাইদার রহমান। ঘটনার এক পর্যায় স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করেন।

এরমধ্যে জয়নাল হক ও নুরুল ইসলামের অবস্থা আশংঙ্কা জনক হওয়ায় দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফাটক করেছেন। তবে আশরাফ আলী ও আয়নাল হক তারা পরস্পর চাচাত ভাই বলে জানা গেছে।

এ বিষয়ে আয়নাল হক বলেন, পৈতিক সূত্রে আমি সাড়ে ১২ শতাংশ জমি পাব। ৫ শতাংশ জমি বুঝে পেলেও বাঁকি জমি বুঝে পায়নি। বিষয়টি নিয়ে আমার চাচাত ভাইকে অবগত করলে তারা আক্রমন করে।
অপর দিকে আশরাফ আলীর ভাতিজা মজনু হোসেন বলেন, তারা জমির অংশ পাবে। কিন্তু যখন তখন এসে জমি ভাগ চায় এবং দখল করতে আসে। এ নিয়ে কথা কাটা কাটির এক পর্যায়ে সংঘর্ষ হয়েছে। বর্তমানে উভয় পক্ষের লোকজন আহত হয়ে স্থানীয় ও রামেক হাসপাতালে ভর্তি রয়েছেন । এ ছাড়াও উভয় পক্ষ থেকে থানায় পৃথক দুটি অভিযোগ দায়ের করা হয়েছে।

বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি)সাজ্জাদ হোসেন জানান , বিষয়টি শোনার পর ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে ছিলাম। উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে। এ বিষয়ে পৃথক ভাবে দুটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।


প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২২ | সময়: ৯:৪৬ অপরাহ্ণ | সানশাইন