ঘায় ভেজাল গুড়ের ১২ কারখানায় অভিযান, তিনলাখ টাকা জরিমানা

বাস্টাফ রিপোর্টার : রাজশাহীর বাঘায় ১২ টি ভেজাল গুড় তৈরীর কারখানায় অভিযান চালিয়ে ৩ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শনিবার সকাল সাড়ে ১১টায় ভেজাল গুড় কারখানায় বিশেষ অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই জরিমানা করা হয়।
জানা যায়, কারখানার মালিককরা দীর্ঘদিন থেকে চিনি, মোনালিস, নানা রকম কেমিক্যাল, চুন, রং, হাইডোজ, ফিটকারি, ডালডা ও আটা ব্যবহার করে গুড় তৈরী করছিলেন। স্থানীয়দের এমন অভিযোগের প্রেক্ষিতে জাতীয় ভক্তা সংরক্ষণ অধিদফতরের রাজশাহী বিভাগীয় উপ-পরিচালক ইব্রাহীম হোসেন অভিযান পরিচালনা করেন। এ সময় আড়ানী ইউনিয়নের খোর্দ্দবাউসা গ্রামের মঞ্জুরুল ইসলামের কারখানায় ১ লাখ, সহাপুর গ্রামের মুক্তার আলীর মিম ট্রেডার্সে ৩০ হাজার, সাহাপুর সাজিপাড়া গ্রামের সুজন টেডার্সে ৩০ হাজার, শরিফ টেডার্সে ২০ হাজার, একই গ্রামে মোমিনের গুড়ের আড়তে ১৫ হাজার, চকসিংগা গ্রামে আলিল টের্ডাসে ২০ হাজার, চকসিংগা গ্রামে রমজান ট্রেডার্সে ২০ হাজার, মনিগ্রামে মাজেদুলের গুড়ের আড়তে ২০ হাজার, এালাহী ট্রেডার্সে ৩০ হাজার, মনিগ্রাম শামিম হোসেনের কারখানায় ১০ হাজার টাকা, হায়দার আলীর ৩০ হাজার, নাজিম উদ্দিনের ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
জাতীয় ভক্তা সংরক্ষণ অধিদফতরের রাজশাহী বিভাগীয় উপ-পরিচালক ইব্রাহীম হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, গুড়ের কারখানার মালিকরা অপরিস্কার ও বিষাক্ত রাসায়নিব দ্রব্য ব্যবহার করে গুড় তৈরী করছিলেন। এ অভিযোগের প্রেক্ষিতে বিশেষ অভিযান পরিচালনা করে পৃথকভাবে জরিমানা করা হয়েছে। এছাড়া ২৪০ কেজি গুড়, চিনি, মোনালিস, নানা রকম কেমিক্যাল, চুন, রং, হাইড্রোজ, ফিটকিরি, ডালডা ও আটা জব্দ করে জনস্মুখে ধ্বংশ করা হয়েছে।


প্রকাশিত: মার্চ ১০, ২০২৪ | সময়: ৫:৪৭ পূর্বাহ্ণ | সুমন শেখ