সর্বশেষ সংবাদ :

হাওয়া ভবনের শাসন আর মানা হবে না : তথ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি: বিএনপি আবারো ক্ষমতায় আসলে হাওয়া ভবর ও খোয়াব ভবন তৈরি হবে বলে মন্ত্রব্য করেছেন, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ। মঙ্গলবার বিকেলে নওগাঁ শহরের নওজোয়ান মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত শোক সমাবশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।
এসময় মন্ত্রী আরও বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সেদিন বলেছেন বিএনপি ক্ষমতায় গেলে নাকি তারেক রহমান প্রধানমন্ত্রী হবেন। হাওয়া ভবনের বড় সরদার ও ডাকাত তারেক রহমান প্রধানমন্ত্রী হোক তা দেশের জনগণ চায় না।
মন্ত্রী বলেন, আষাঢ মাসে বৃষ্টি হলে ব্যাঙ-পুটির মাছ যেভাবে লাফায় বিএনপি সেইভাবে লাফানো শুরু করেছে। লাফাতে গিয়ে যদি বিএনপি জনগণের সম্পত্তিতে আগুন দেয় ও হামলা করে তাহলে আওয়ামী লীগের নেতাকর্মীরা বসে থাকবে না। আওয়ামী লীগের নেতা কর্মীরা জনগণকে সাথে নিয়ে তাদেরকে প্রতিহত করবে।
তথ্যমন্ত্রী বলেন, রাষ্ট্রের দায়িত্ব সন্ত্রাসীদের দমন করা। আবারও যদি বিএনপির সন্ত্রাসীরা মাঠে নামে পুলিশও বসে থাকবে না। সন্ত্রাসীদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করবে।
এসময় তথ্যমন্ত্রী বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, আপনারা সভা-সমাবেশ করেন তাতে কোন অসুবিধা নেই। সভা-সমাবেশ করতে গিয়ে নিজেরা মারামারি করে দোকানপাট ভাঙচুর ও দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করলে দেশের জনগণ বসে থাকবে না। জনগণকে সাথে নিয়ে তা মোকাবেলা করা হবে।
মন্ত্রী বলেন, সব দেশে তেলের দাম ঊর্ধ্বগতি। ইউরোপের মত আড়াই গুণ তেলের দাম আমাদের দেশে বৃদ্ধ হয় নাই। কিছুদিন আগে ৪০ শতাংশ তেলের দাম বাড়ানো হয়েছে। এই বৃদ্ধিতে জনগণের একটু অসুবিধা হচ্ছে সেটা আমরা জানি। জনগণের কথা চিন্তা করে প্রধানমন্ত্রীর শেখ হাসিনা গতকাল তেলের মূল্য কিছুটা কমিয়েছে, যাতে জনগণের কষ্ট কমে হয়।
বিশ্ববাজারে তেলের দাম বেড়েছে উল্লেখ করে তিনি মন্ত্রী বলেন, বর্তমান সরকার তেলের দাম কিছুটা কমিয়ে মূল্য সমন্বয় করেছে। ভবিষ্যতে বিশ্ব বাজারে তেলের দাম কমলে আবারও সমন্বয় করে তেলের দাম কমানো হবে।
হাছান মাহমুদ বলেন, গত সাড়ে ১৩ বছর ধরে দেশ পরিচালনা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আজকে দেশকে উন্নয়নের অগ্রগতিতে মধ্যম আয়ের দেশে পরিণত করেছেন। তাই এই উন্নয়নের অব্যাহত ধরে রাখতে আবারও শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে সবাইকে ঐক্যবন্ধ হওয়ার আহবান জানান মন্ত্রী।
সমাবেশে জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেকের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস, এম কামাল হোসেন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা, নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার, নিজাম উদ্দিন জলিল জন, ছলিম উদ্দিন তরফদার ও আনোয়ার হোসেন হেলালসহ জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।


প্রকাশিত: আগস্ট ৩১, ২০২২ | সময়: ৬:২৫ পূর্বাহ্ণ | সুমন শেখ