সর্বশেষ সংবাদ :

রাবি ক্যাম্পাসে সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দাবি স্টুডেন্ট রাইটস অ্যাসোসিয়েশনের

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দাবি জানিয়েছে স্টুডেন্ট রাইটস অ্যাসোসিয়েশন। রবিবার (২৮ আগস্ট) দুপুরে স্টুডেন্ট রাইটস অ্যাসোসিয়েশনের সভাপতি কে এম সাকিব এবং সদস্য সচিব মুজাহিদ হাসান বাবু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই দাবি জানানো হয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, একতরফা সাধারণ শিক্ষার্থীদের উপর ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগ কর্তৃক অব্যহত নির্যাতন ও ফৌজদারি অপরাধমূলক কর্মকান্ডে অস্থিতিশীল ও অনিরাপদ হয়ে উঠেছে এই ক্যাম্পাস। গত ২৫ আগস্ট অর্থনীতি বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র সামছুল ইসলামকে ছাত্রলীগ নেতা ভাস্কর সাহা কর্তৃক মানসিক ও শারীরিক নির্যাতন করা হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক সুরঞ্জিত প্রসাদ বৃত্ত ও মতিহার হল ছাত্রলীগ সাধারণ সম্পাদক ভাস্কর সাহা কর্তৃক হিসাব বিজ্ঞানের ৪র্থ বর্ষের ছাত্র মো. আল-আমিন এর উপরও চরমভাবে নির্যাতন করা হয়।
ক্যাম্পাসে ছাত্রলীগের নির্যাতন শিক্ষার্থীদের মনে ভীতি সৃষ্টি করছে এবং ক্যাম্পাসে উচ্চ শিক্ষা ও সুষ্ঠ পরিবেশের উপর বিরূপ প্রভাব ফেলছে উল্লেখ করে সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, আমরা ছাত্রলীগের এমন ফৌজদারীমূলক গর্হিত অপরাধের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে দোষীদের বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি প্রদানের দাবি জানাচ্ছি। ভবিষ্যতে এমন অপরাধমূলক কাজের যথাযথ বিচার না হলে স্টুডেন্ট রাইটস অ্যাসোসিয়েশন বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের সাথে নিয়ে ঐক্যবদ্ধ কর্মসূচি হাতে নিয়ে কাজ করবে।


প্রকাশিত: আগস্ট ২৯, ২০২২ | সময়: ৫:৫০ পূর্বাহ্ণ | সুমন শেখ