রাজশাহীতে মুলহোতাসহ আরও তিন ডাকাত গ্রেফতার

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীর শাহমখদুম থানার পোস্টাল একাডেমির সামনে এ্যাম্বুলেন্সে এস ডাকাতির ঘটনায় সংঘবদ্ধ ডাকাত দলের মূল হোতাসহ আরও ৩ সদস্যকে গ্রেফতার করেছে নগরীর শাহমখদুম থানা পুলিশ। এসময় আসামিদের কাছ থেকে ডাকাতি হওয়া আরও ৫ লাখ ৮৫ হাজার ১২৫ টাকা উদ্ধার হয়। এ ঘটনায় এখন পর্যন্ত ৯ আসামিকে গ্রেফতারসহ ২০ লাখ ৬৯ হাজার ১০৬৫ টাকা উদ্ধার করা হয়েছে।
বৃহ্স্পতিবার সকালে রাজশাহী নগর পুলিশের সদর দফতরের কনফারেন্স রুমে রাজশাহী মেট্রোপলিটন লিশ কমিশনার আবু কালাম সিদ্দিক এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।
গ্রেফতারকৃতরা হলো, ডাকাতির মূল হোতা রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার মহিষবাথান উত্তরপাড়ার মোকলেছুর রহমানের ছেলে নুর আলম নুরু (২৩), এ্যাম্বুলেন্স চালক পবা থানার বীর গোয়ালিয়ার মকবুল হুসাইনের ছেলে মুহাইমিনুল ইসলাম সবুজ (২৯) এবং রাজশাহী জেলার দূর্গাপুর থানার দাওকান্দি ব্রিজপাড়ার আব্দুর রশীদের ছেলে কামরুজ্জামান লিটন (২৬)।
প্রসঙ্গত, গত ২১ আগস্ট ভোরে নগরীর শাহমখদুম থানার পোস্টাল একাডেমির সামনে পান ব্যবাসায়ীর ৩৪ লাখ ২৭ হাজার টাকা ডাকাতির ঘটনা ঘটে। ওই ঘটনার পরিপ্রেক্ষিতে ঘটনার পরপরই সংঘবদ্ধ ডাকাত দলের ৬ সদস্যকে ১৬ লাখ ৮৪ হাজার ৯৪০ টাকা ও দেশীয় অস্ত্র-সহ গ্রেফতার করে পুলিশ। একইসঙ্গে ডাকাতির কাজে ব্যবহৃত এ্যাম্বুলেন্সটি জব্দ করে। পুলিশ কমিশনারের নির্দেশে ডাকাতি হওয়া অবশিষ্ট টাকা উদ্ধার ও মুল হোতাসহ সহযোগী আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রাখে শাহমখদুম থানা পুলিশ।
এরই ধারাবাহিকতায় আরএমপি’র সাইবার ক্রাইম ইউনিট তথ্য প্রযুক্তি ব্যবহার করে আসামিদের অবস্থান নির্ণয় করে। পরে শাহমখদুম ক্রাইম বিভাগের সহযোগীতায় শাহশখদুম থানা পুলিশ অভিযান চালিয়ে জেলার গোদাগাড়ী ও দূর্গাপুর এবং নগরীর কর্ণহার থানা এলাকা থেকে আসামিদের গ্রেফতার করে। এসময় আসামিদের কাছ থেকে ডাকাতি হওয়া আরও ৫ লাখ ৮৫ হাজার ১২৫ টাকা উদ্ধার হয়। অবশিষ্ট টাকা উদ্ধার ও সহযোগী আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে বলে পুলিশ জানিয়েছে।


প্রকাশিত: আগস্ট ২৬, ২০২২ | সময়: ৫:৫৬ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর