পবায় মার্শাল আর্ট প্রশিক্ষনের সনদ বিতরণ

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহী পবার নওহাটায় ছয় মাস ব্যাপি মার্শাল আর্ট প্রশিক্ষণ শেষ হয়েছে। প্রশিক্ষণে অংশগ্রহনকারী প্রশিক্ষনার্থীর মধ্যে সনদ প্রদান করা হয়। কন্যা শিশুদের আত্মরক্ষা, আত্মমর্যাদা ও আত্মবিশ্বাস বৃদ্ধি করার লক্ষ্যে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ পবা শাখা সহযোগিতা করে। বৃহম্পতিবার নওহাটা উচ্চ বালিকা বিদ্যালয় মিলনায়তনে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর আয়োজনে মার্শাল আর্ট প্রশিক্ষনের সমাপ্তি ও সনদ বিতরণ প্রদান অনুষ্ঠান হয়। নওহাটা উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুদ্দিন প্রামানিক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওহাটা পৌর মেয়র হাফিজুর রহমান হাফিজ।

 

নওহাটা উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষক হাবিবুর রহমান এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পবা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খাঁন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ রাজশাহীর সিনিয়র ম্যানেজার সেবাষ্টিয়ান পিউরীফিকেশন, পবা থানা তদন্ত অফিসার মোবারক পারভেজ, পবা প্রোগ্রাম অফিসার পলাশ হিউবার্ট বিশ্বাস, সুজন ডেভিড গ্রেগরী ও জুনিয়র প্রোগ্রাম অফিসার গ্রেস রোজী হালদার।

 

অতিথিবৃন্দ বক্তব্যে বলেন, শুধু মেয়ে নয়, সকল মানুষের এই ধরনের প্রশিক্ষণ গ্রহন করা প্রয়োজন। কারন সময় যত যা”েছ মানুষ তত সহিংস হ”েছ। প্রায়শই কোন কোন ঘটনা ঘটতেই আছে। তবে কন্যা সন্তানদের এই প্রশিক্ষণ বেশী করে গ্রহন করা প্রয়োজন বলে তারা বলেন। মার্শাল আর্ট শিক্ষার্থী আশা খাতুন তার অনুভুতি প্রকাশ করে বলেন, আমি যখন আগে বিদ্যালয়ে আসার জন্য বাসা থেকে বের হতাম, নিজের মধ্যে ভয় কাজ করত। কিš‘ এখন আমার আর ভয় লাগে না। বড় হয়ে আমি একজন আর্মি অফিসার হতে চাই।

 

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ পবা এর আয়োজনে মার্শাল আর্ট প্রশিক্ষক শরিফুল ইসলাম সাগর এর তত্বাবধানে নওহাটা বালিকা উ”চ বিদ্যালয়ে ছয় মাসব্যাপী ৪৫ জনকে ১৭ ধরনের আত্মরক্ষার কৌশল শিখানো হয়েছে। এরকম উপজেলার ৪টি ইউনিয়নে ও পৌরসভার কেন্দ্র গুলোতে মোট ১৪৫ জন কন্যা শিশুদের মার্শাল আর্ট প্রশিক্ষণ ও বিতরণ করা হয়েছে।

 

 

সানশাইন/তৈয়ব

 

 


প্রকাশিত: আগস্ট ২৫, ২০২২ | সময়: ৯:২৭ অপরাহ্ণ | Daily Sunshine