সর্বশেষ সংবাদ :

সাপাহারে প্রবেশের প্রধান সড়ক এখন ড্রেন

সাপাহার প্রতিনিধি: নওগাঁর সাপাহারে প্রবেশের জনগুরুত্বপূর্ণ সড়ক ও জনপদের রাস্তা সাাহার তেল পাম্প এলাকা হতে গোডাউন পাড়া মোড় পর্যন্ত একেবারে চলাচলের অনোপযোগী হয়ে পড়েছে। ওই এলাকায় টিকসই রাস্তার জন্য কোন ড্রেনেজ ব্যবস্থা না থাকায় মেইন রাস্তাটি এখন বর্ষার পানি সহ রাস্তার পাশের বশত বাড়ীর ব্যবহৃত পানির তোড়ে ভেসে যাচ্ছে এবং হাজারো খানা খন্দকের সৃষ্টি হয়ে হর হামেশা চলাচলকারী বিভিন্ন প্রকার যানবাহন উল্টে গিয়ে নানা দুর্ঘটনা ঘটেই চলেছে।
জনগুরুত্বপূর্ণ এই রাস্তার বর্ণনা দিয়ে ইতোপুর্বে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলেও কর্তৃপক্ষের নজর কাড়েনি ফলে বর্তমানে রাস্তাটি যে কেউ স্বচক্ষে না দেখলে রাস্তার বর্ণনা দেয়াই যেন অনর্থক হয়ে যাবে।
বর্তমানে প্রায় কয়েশ ফিট ভাঙ্গা রাস্তাটি অতিক্রম করতে উভয় দিকের যানবাহনের মধ্যে যানজট লেগেই থাকে আবার কোন কোন যানবাহন একটু জোর গতিতে যেতে গিয়ে হর হামেশা উল্টে দুর্ঘটনা ঘটছে।
এবিষয়ে সাপাহার এলজিইডি কর্মকর্তা দাবী করেন রাস্তাটি সড়ক ও জনপদের। এ কারণে তাদের করার কিছুই নেই। সাপাহার উপজেলা নির্বাহী অফিসার বলেন, তাকে ওই পথেই নওগাঁ সদরে যেতে হয়, তাই ওই রাস্তাটি নিয়ে তিনিও বেশ চিন্তিত। নওগাঁ জেলা প্রশাসকের সভায় তিনি রাস্তাটি সম্পর্কে কথা উঠিয়েছেন বলে জানান তিনি। তিনি এও জানান, রাস্তাটির উভয় পাশে পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা গ্রহণের জন্য টেন্ডার করা হয়েছে। বিষয়টি সময় সাপেক্ষ হওয়ার উপজেলা নির্বাহী অফিসার রাস্তাটির পানি নিস্কাশনের জন্য স্থানীয় ভাবে এসকেভেটর মেশিন দিয়ে রাস্তার উভয় পাশে ক্যানেল কাটার উদ্যোগ নিয়েছেন বলে জানান।
উপজেলা পর্যায়ে সড়ক ও জনপদর কোন অফিস না থাকায় ওই কর্মকর্তার কোন সাক্ষাতকার নেয়া সম্ভব হয়নি, ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও মোবাইল ফোনটি রিসিভ না করায় তার সাথে কথা বলাও যায়নি।
সাপাহার বাসী তথা দেশের বিভিন্ন এলাকা হতে সাপাহারে প্রবেশকারী যাত্রীসাধারণ ও সকল প্রকাল যানবাহন নিরাপদে ওই রাস্তা পারা পার হতে অচিরেই রাস্তাটি পূর্ণ মেরামত সহ রাস্তার উভয় পাশে^ পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা নির্মাণের জন্য সাপাহারবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী পদক্ষেপ দেখতে চান।


প্রকাশিত: আগস্ট ২৩, ২০২২ | সময়: ৬:১৮ পূর্বাহ্ণ | সুমন শেখ