জায়গা সওজের মার্কেট ব্যক্তির

মোহনপুর প্রতিনিধি: মোহনপুর উপজেলার জাহানাবাদ ইউনিয়নে সইপাড়া- মাদারীগঞ্জ রাস্তা কুটিবাড়ী বাজারে সড়ক ও জনপথ সওজের জমি দখল করে মার্কেট নির্মাণের অভিযোগ উঠেছে যুবদল নেতা মাসুদ রানার বিরুদ্ধে। মাসুদ রানা উপজেলার কোটালীপাড়া গ্রামের তসলেমের ছেলে ও ফতেপুর বালিকা বিদ্যালয়ের সহকারী লাইব্রেরীয়ান পদে কর্মরত।
এলাকায় প্রভাব খাটিয়ে স্থানীয় প্রশাসনের নির্দেশনা উপেক্ষা করে মার্কেটের দ্বিতল ভবনের ছাদ ঢালায়ের কাজ করছেন বলে অভিযোগ করেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। রবিবার কুটিবাড়ী বাজারে গিয়ে মার্কেটের দ্বিতল ভবনের ছাদ ঢালাইয়ের কাজ করতে দেখা গেছে।
স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, গত কুরবানী ঈদের কয়েকদিন আগে মার্কেটের নির্মাণ কাজ শুরু করে যুবদল নেতা মাসুদ রানা। এসময় উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সরেজমিনে নির্মাণ কাজ বন্ধের নির্দেশ দেন। পাশাপাশি সওজ এর জায়গা ছেড়ে দিয়ে নির্মাণ কাজ করতে বলেন।
এরপর গত ১৯ আগস্ট ভোরে সহকারী কমিশনার (ভূমি) এর নির্দেশনা উপেক্ষা করে ফের নির্মাণ কাজ শুরু করেন। এ ঘটনায় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
এছাড়াও ভবনের গা ঘেষে পল্লী বিদ্যুতের তার থাকায় যেকোন মূহুর্তে দুর্ঘটনার শংকা রয়েছে। এ বিষয়ে জাহানাবাদ ইউপি চেয়ারম্যান ও ইউপি আওয়ামী লীগের সভাপতি হযরত আলী বলেন, যুবদল নেতা মাসুদ রানা নিয়মনীতির তোয়াক্কা না করে, স্থানীয় প্রশাসনের নির্দেশনা অমান্য করে মার্কেটের দ্বিতল ভবনের ছাদের নির্মাণ কাজ করছেন।
এতেকরে এলাকাবাসীর মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। আমি বরাবরই তদেরকে নিষেধ করেছি কিন্তু তারা শুনেনা। আমি দ্রুত উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রিয়াঙ্কা দাসের বক্তব্য জানতে একাধিকবার চেষ্টা করেও এ রিপোর্ট লিখা পর্যন্ত তার বক্তব্য পাওয়া যায়নি। এবিষয়ে উপ-বিভাগীয় প্রকৌশলী সড়ক উপ-বিভাগ -১ নাহিনুর রহমান জানান সড়ক ও জনপথ জমির উপর অবৈধ স্থাপনা নির্মাণ করলে তা উচ্ছেদ করা হবে।


প্রকাশিত: আগস্ট ২৩, ২০২২ | সময়: ৬:০৯ পূর্বাহ্ণ | সুমন শেখ