নগরীতে অটোচালক ছিনতাইকারী গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীতে অটো রিক্সাচালকের ছদ্মবেশী এক ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় আসামির কাছ থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি চাকু, ছিনতাই হওয়া নগদ টাকা ও মোবাইল ফোন উদ্ধার হয় এবং অটোরিকশাটি জব্দ করা হয়।
গ্রেপ্তারকৃত সুরুজ শেখ (২৭) নগরীর বোয়ালিয়া মডেল থানার শেখরচক বিহারী বাগানের লালু শেখের ছেলে। সে মতিহার থানার চরকাজলা ফুলতলার বাসিন্দা।
আরিফ মিয়া ব্রাহ্মণবাড়িয়া থেকে ১১ আগস্ট সাড়ে ১০টায় শিরোইল বাসস্ট্যান্ডে বাস থেকে নামেন। রাজশাহী শহর ভালোভাবে না চেনায় কারনে তিনি এক অটেরিকশা চালককে সাহেব বাজারের যে কোনো ভালো একটি আবাসিক হোটেলে নিয়ে যেতে বলেন। অটোরিকশা চালক সুরুজ শেখ আরিফকে রাণী বাজারের নির্জন স্থানে নিয়ে এলোপাথাড়ি চড় থাপ্পড় মারাসহ চাকুর ভয় দেখিয়ে নগদ ৩ হাজার টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। পরের দিন আরিফ মিয়া রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনারের কাছে মৌখিক অভিযোগ করেন।
উক্ত অভিযোগের পরিপ্রেক্ষিতে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার আরেফিন জুয়েলের সার্বিক তত্ত্বাবধানে, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) আব্দুল্লাহ আল মাসুদের নেতৃত্বে পুলিশ পরিদর্শক আবুল কালাম আজাদ, এসআই আশরাফুল ইসলাম ও তার টিম আসামির নাম ঠিকানা ও অবস্থান সনাক্তপূর্বক গ্রেপ্তারে অভিযান শুরু করেন।
পরবর্তীতে ডিবি পুলিশের ওই টিম রবিবার দুপুর আড়াইটায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এবং তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযান পরিচালনা করে মহানগরীর বোয়ালিয়া থানার সাগরপাড়া বটতালা মোড় এলাকা হতে ছিনতাইকারী সুরুজকে গ্রেপ্তার করে। এসময় আসামির কাছ থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি চাকু, ছিনতাই হওয়া নগদ টাকা ও মোবাইল ফোন উদ্ধার হয় এবং অটোরিকশাটি জব্দ করা হয়।
জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আসামি জানায়, সে দীর্ঘদিন ধরে রাজশাহীতে বেড়াতে ও চিকিৎসা নিতে আসা অপরিচিত লোকদের অটোরিকশায়য় উঠিয়ে নির্জন স্থানে নিয়ে চাকুর ভয় দেখিয়ে ছিনতাই করে আসছিল। গ্রেপ্তারকৃত আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


প্রকাশিত: আগস্ট ১৬, ২০২২ | সময়: ৫:৫৪ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর