নওগাঁয় সাবেক এমপি ও স্ত্রীর বিরুদ্ধে জমি দখলের অভিযোগে

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর রাণীনগর উপজেলার কাশিমপুরের ২০-২৫টি পরিবারের প্রায় ৪০ বিঘা জমি জবর দখল করার অভিযোগ উঠেছে সাবেক এমপি ইসরাফিল আলম ও তার স্ত্রী আওয়ামীলীগের মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্য সুলতানা পারভিন বিউটির বিরুদ্ধে। বর্তমানে প্রয়াত এমপি ইসরাফিল আলমের স্ত্রী সুলতানা পারভিন বিউটি জমিগুলো জবর দখল করে রেখেছেন।
শনিবার দুপুরে উপজেলার কাশিমপুর মোড় এলাকায় ভুক্তভোগী পরিবাররা এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে ভুক্তভোগী ও কাশিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুব-ক্রীড়া বিষয়ক সম্পাদক সাদেকুল ইসলাম সাদিক লিখিত বক্তব্য বলেন, উপজেলার কাশিমপুর গ্রামের ২০-২৫টি পরিবারের কাশিমপুর মৌজায় প্রায় ৪০ বিঘা জমি গত ২০১৫ সালে নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের সাবেক এমপি ইসলাফিল আলম ক্ষমতায় থাকাকালীন সময়ে তার সন্ত্রাসী বাহিনী দ্বারা সম্পত্তিগুলো জবর দখল করেন। এরপর সম্পত্তির চারেদিকে ইটের প্রাচীর দিয়ে ঘিরে নিয়ে পল্লীশ্রী সমন্বিত কৃষি প্রদর্শনী খামার গড়ে তোলেন। এর মধ্যে ইসলাফিল আলম সম্পত্তিগুলো দখলে রাখা অবস্থায় ২০২০ সালে মারা গেলে তার স্ত্রী সুলতানা পারভীন বিউটি ওই সম্পত্তিগুলো জোরপূর্বক জবরদখলে রাখে। বর্তমানেও সাবেক এমপি ইসরাফিলের স্ত্রী সুলতানা পারভিন বিউটি সম্পত্তিগুলো দখলে রেখেছেন।
তিনি আরও বলা হয়, সম্পত্তির মালিকরা জমি দখলের প্রতিবাদ জানালে মালিকদের বিভিন্নভাবে মামলা, ভয়-ভীতি ও ক্রসভায়ারের হুমকিসহ বিভিন্নভাবে হয়রানি করে আসছেন। সম্পত্তি উদ্ধারের জন্য প্রশাসন ও রাজনৈতিক মহলে দিনের পর দিন অভিযোগ ও ধর্ণা দিয়েও কোন প্রতিকার মেলেনি। সবাই শুধু সময় ক্ষেপন করেছেন।
বর্তমানে ভূক্তভোগী পরিবারগুলো তাদের জমি হারিয়ে কষ্টে জীবন যাপন করছে। তাই জবরদখলে রাখা সম্পত্তিগুলো ভূক্তভোগী পরিবারকে ফিরিয়ে দেওয়া এবং ন্যায় বিচারের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন ভুক্তভোগী পরিবারের সদস্যরা।
এসময় ছিলেন, জমি হারানো ভুক্তভোগী জালাল হোসেন, এবাদুল, এচাহক সরদার, আব্দুস সাত্তার, আনোয়ার, আজিম উদ্দিন, এরশাদ আলী, সাগর, মারিয়া খাতুন, বেলি বেগম, মিনোকাসহ আরো অনেকেই।
জমি জবর দঘলের অভিযোগ অস্বীকার করে সাবেক (প্রয়াত) এমপি ইসরাফিল আলমের স্ত্রী সুলতানা পারভীন বিউটি বলেন, আমার স্বামী বেঁচে থাকা অবস্থায় সম্পত্তিগুলো বৈধভাবে কিনে সেখানে একটি কৃষি খামার গড়ে তুলেছেন। আমার স্বামী ও আমি কারও সম্পত্তি অবৈধভাবে দখল করিনাই। শুধু সাদেকুলের কিছু জমি নিয়ে সরকারি মামলা চলছে তাই ওটা সমাধান করা সম্ভব হয়নি।


প্রকাশিত: আগস্ট ১৪, ২০২২ | সময়: ৫:১৩ পূর্বাহ্ণ | সুমন শেখ