সর্বশেষ সংবাদ :

নারী অধিকার বিষয়ে ডাসকোর অবহিতকরণ সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : জেন্ডারভিত্তিক নির্যাতন ও সহিংসতা প্রতিরোধ এবং নারী অধিকার বিষয়ে উন্নয়ন ও মানবাধিকার সংগঠন ডাসকো ফাউন্ডেশনের প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে চাঁপাইনবাবগঞ্জ উপজেলা হল রুমে এই কর্মশালার আয়োজন করা হয়।
কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব ইফফাত জাহান এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান জনাব নাসরিন আখতার। শারীরিক দূরুত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে এই সভার আয়োজন করা হয়। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এবং ডাসকো ফাউন্ডেশনের প্রোগ্রাম ডিরেক্টর।
উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, আমরা যদি টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জন করতে চায় তাহলে নারী সমাজকে বাদ দিয়ে তা অর্জন করতে পারব না। আমরা নারীদের কাজকে স্বীকৃতি দিতে চায় না। আমাদের এই দৃষ্টিভঙ্গির পরিবর্তন করতে হবে। যদি আমরা দৃষ্টিভঙ্গির পরিবর্তন করতে পারি তাহলেই উন্নয়নের গতিকে ত্বরান্বিত করতে পারব।
সুশীল সমাজের প্রতিনিধিরা তাদের মতামত ব্যক্ত করতে গিয়ে বলেন, আমরা যদি ছোট থেকেই আমাদের সন্তানদের সময় দিই তাদের সাথে বন্ধুত্বপূর্ন আচরণ করি তাহলে তারা সমাজে প্রকৃত মানুষ হিসেবে গড়ে উঠবে। ছেলে ও মেয়ে শিশুকে আমরা সমান চোখে দেখবো। তাদের মতামতকে গুরুত্ব দিব।
আলোচনা সভায় বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, স্কুলের প্রধান শিক্ষকগণ, সাংবাদিক, ছাত্র ও সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।


প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২২ | সময়: ৫:৫৬ পূর্বাহ্ণ | সুমন শেখ