বিয়ের এক যুগ পর চার সন্তান জন্ম, বাঁচলো না কেউ

বড়াইগ্রাম প্রতিনিধি: বিয়ের একযুগ পর এক সাথে তিন ছেলে ও এক মেয়ের জন্ম দেন রিতা রানী দাস নামে এক গৃহবধূ। কিন্তু সেই বেশিক্ষণ থাকেনি। জন্মের পরপরই চার শিশুই মারা যায়। ঘটনাটি ঘটেছে নাটোরের বড়াইগ্রাম পৌরসভার মৌখাড়া ঋষিপাড়া মহল্লায় মঙ্গলবার রাতে।
হাসপাতাল ও শিশুটির স্বজন সুত্রে জানা যায়, মঙ্গলবার রাত ৯টার দিকে রিতা রানী দাস বাড়িতেই একটি ছেলের জন্ম দেন। এরপর ওই শিশুসহ তাকে বনপাড়া আমিনা হাসপাতালে নেয়া হয়। সেখানে তিনি আরো তিন সন্তানের জন্ম দেন। কিন্তু জন্মের পরপরই শিশুগুলোর শারীরিক অবস্থা খারাপ হতে থাকে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত একটার দিকে কর্তব্যরত চিকিৎসক চার শিশুকে মৃত ঘোষণা করেন। পরে বুধবার দুপুর ১২টার দিকে স্থানীয় শ্মশানে তাদের দাহ সম্পন্ন করা হয়।
নবজাতকের বাবা নিখিল চন্দ্র দাস জানান, বিয়ের ১২ বছরে আমাদের সংসারে কোন সন্তান আসেনি। এবার স্ত্রী গর্ভধারণ করার পর খুবই আশাবাদী হয়েছিলাম। একসঙ্গে চার সন্তানের জন্ম হওয়ায় খুবই খুশি হয়েছিলাম। কিন্তু জন্মের পরপরই তারা মারা যাওয়ায় আমাদের বাবা মা হওয়ার সাধ মিটলো না।
বনপাড়া আমিনা হাসপাতালের স্বত্ত্বাধিকারী ডা. আনসারুল হক জানান, নবজাতকগুলো অপরিণত অবস্থায় মাত্র ২৫ সপ্তাহে ভুমিষ্ট হয়েছিল। এ কারণে জন্মের পরপরই তাদের মৃত্যু হয়েছে।


প্রকাশিত: আগস্ট ১১, ২০২২ | সময়: ৬:০২ পূর্বাহ্ণ | সুমন শেখ