সর্বশেষ সংবাদ :

জজ আদালতেও জামিন মেলেনি ফখরুলের

সানশাইন ডেস্ক: প্রধান বিচারপতির বাসভবনে ভাঙচুরের মামলায় কারাগারে থাকা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জজ আদালতেও জামিন পাননি। বুধবার দুপুরে শুনানি শেষে ঢাকার মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ফয়সল আতিক বিন কাদের জামিন আবেদন নামঞ্জুর করেন।
এদিন বেলা ২টা ৪০ মিনিটে ফখরুলের জামিন শুনানি শুরু হয়; চলে ৩টা ১৩ মিনিট পর্যন্ত। শুনানির জন্য ফখরুলকে এদিন কারাগার থেকে আদালতে আনা হয়নি। মির্জা ফখরুলের পক্ষে জামিন শুনানিতে ছিলেন আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার, মো. আসাদুজ্জামান, মো. মোহসিন মিয়া, গোলাম মোস্তফা খান, মোসলেহ উদ্দিন জসিম, খোরশেদ মিয়া আলম, ওমর ফারুক ফারুকী, ইকবাল হোসেন, হযরত আলী, জয়নুল আবেদীন মেজবাহসহ আরও কয়েকজন। রাষ্ট্রপক্ষে ছিলেন মহানগর পিপি অ্যাডভোকেট আব্দুল্লাহ আবু ও শেখ হেমায়েত উদ্দিন।
শুনানিতে মাসুদ আহমেদ বলেন, “মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ নেই। কথিত ঘটনায় যারা ক্ষতিগ্রস্ত, তাদের কাউকে এ মামলায় সাক্ষী করা হয়নি, যাদের সাক্ষী করা হয়েছে তাদের ঢাকায় কোনো ঠিকানা নাই। মির্জা ফখরুল অসুস্থ, ৮১ বছর বয়স, হার্টে চারটা ব্লক আছে। তাকে জামিন দেওয়া হোক।
অ্যাডভোকেট আসাদুজ্জামান শুনানিতে বলেন, “প্রধান বিচারপতির বাসায় হামলার মামলায় তাকে আসামি করা হয়েছে, যাতে তিনি জুডিশিয়ারিতে কোনো সহানুভূতি না পান।” অন্যদিকে ফখরুলের জামিনের বিরোধিতা করেন মহানগর পিপি আব্দুল্লাহ আবু। তিনি বলেন, “আসামি হওয়ার জন্য ঘটনাস্থলে উপস্থিত থাকার প্রয়োজন হয় না, নির্দেশনা বা ওই কাজের জন্য প্ররোচিত করলেও তিনি মামলার আসামি হবেন।”


প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২৩ | সময়: ৬:১৪ পূর্বাহ্ণ | সুমন শেখ