রাজশাহীতে প্লট ব্যবসায়ীর অফিস ভাংচুর ও লুটপাটের অভিযোগ

স্টাফ রিপোর্টার: রাজশাহীর কাশিয়াডাঙ্গা থানাধীন দারুশা কুশর সেন্টার সংলগ্ন মিয়াপাড়া এলাকায় গত ৬ আগস্ট শনিবার বিকেলে জমি সংক্রান্ত বিরোধের জেরে তাহাশিন আলী নামের এক প্লট ব্যবসায়ীর অফিসে হামলা চালিয়ে অফিস কর্মচারীকে মারধর করে গুরুত্ব জখম ও জমির কাগজ পত্রসহ আলমারি থেকে লক্ষাধিক টাকা লুট করে নেয়ার অভিযোগ উঠেছে।
অভিযোগ উঠেছে একই এলাকার বাদু মন্ডলের ওয়ারিশ মৃত শুকুরের ছেলে জেহের আলী তার ভাই ইসরাইল, ইজরাইল, সাদেক মন্ডল ও তার ছেলে গেদু,লোকমানের ও তার ছেলে লাল চাঁন, শুকুরের ছেলে শমজান ও তার স্ত্রী, লোকমান ও তার স্ত্রীদের বিরুদ্ধে।
ঘটনা সুত্রে জানা যায়,কাশিয়াডাঙ্গা থানাধীন মিয়াপুর এলাকার মৃত মহশিন আলীর ছেলে তাহাশিন আলী সেমি টাউন রিয়েলস্টেট নামের প্রতিষ্ঠানের ব্যনারে দীর্ঘদিন যাবত প্লট ব্যবসা করে আসছে। এ সুবাদে কিছু দিন আগে মিয়াপুর এলাকার বাদু মন্ডলের ওয়ারিশ গনের কাছে থেকে তাহাশিন আলী ৪২ কাঠা জমি ক্রয় করে। সেই জমি কেনাকে কেন্দ্র করে ওই এলাকার লোকমানের ছেলে পুলিশ সদস্য ফায়সালের ক্ষমতাবলে ওই এলাকার মৃত শুকুরের ছেলে জেহের আলী তার ভাই ইসরাইল, ইজরাইল, সাদেক মন্ডল ও তার ছেলে গেদু,লোকমানের স্ত্রী ও তার ছেলে লাল চাঁন, শুকুরের ছেলে শমজান ও তার স্ত্রীসহ অজ্ঞাত ১০ থেকে ১২ জন শনিবার বিকেলে মিয়াপুর বাজারে প্লট ব্যবসায়ী তাহাসিনের ব্যবসায়ী অফিসে হামলা চালায়। তাহাশিন কে না পেয়ে অফিসে দেখা শোনার জন্য থাকা জুবাইর (২২) নামের ছেলে বাধা দিলে তাকে ব্যপক মারপিট করে। এতে তার ডান হাত জখম হয়।
অফিস পিয়ন জুবাইরের ভাষ্যমতে, হামলা কারিরা অফিস ভাংচুর চালায় ও জমি ক্রয় বিক্রয়ের সিন্ধুকে থাকা ২৪ লাখ ৭০ হাজার টাকা ও জমির কিছু জরুরী কাগজ পত্র লুট করে নিয়ে যায়।
সেমি টাউন রিয়েলস্টেটের চেয়ারম্যান প্লট ব্যবসায়ী তাহাশিন প্রতিবেদককে জানান, মিয়াপুরে কিছু দিন আগে হামলাকারিদের ৩ জন ওয়ারিশের কাছে থেকে ৪২ কাঠা জমি ক্রয় করি। সেই জমি আমার দখলেই আছে। কিন্তুু হামলাকারিরা সেই জমিতে থাকা আমার নির্মানকৃত ঘর ভাংচুর করে। তারা ওই জমি আমার দখল থেকে জোর পূর্বক জবর দখল নিতে চাই। এ বিষয়কে কেন্দ্র করেই তারা আমার অফিসে হামলা চালায়। সেই সময় আমি অফিসে না থাকায় বেচেঁ গেছি। তারা আমাকে হত্যা করার উদ্দেশ্যে পরিকল্পিত হামলা চালায় বলে জানান।
এ বিষয় কাশিয়াডাঙ্গা থানার ওসি এসএম মাসুদ পারভেজ বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনা স্থল পরিদর্শন করেছি।থানায় লিখিতো অভিযোগ পেলে হামলা কারিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান এ ওসি।


প্রকাশিত: আগস্ট ৮, ২০২২ | সময়: ৫:২৮ পূর্বাহ্ণ | সুমন শেখ