রাজশাহী-৬ : উন্নয়নের হিসাব অন্তে আবারও শাহরিয়ারকে চান চারঘাট-বাঘার মানুষ

নুরুজ্জামান,বাঘা :

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আজ সোমবার প্রতীক বরাদ্দ দিয়েছে বাংলাদেশ নির্বাচন কমিশন। তবে ভোটের আলাপ শুরু হয়েছে আরো আগ থেকে। এই আলাপচারিতায় লোকজন এবারও রাজশাহী-৬ চারঘাট-বাঘায় বর্তমান সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে আশা করছেন। তারা বলছেন ,শাহরিয়ার আলম এলাকার উন্নয়নে পরীক্ষিত নেতা। তিনি গত ১৫ বছরে যে পরিমান উন্নয়ন করেছেন তা বিগত কোন সরকার আমলে হয়নি । এ কারনে আমরা আবারও তাঁকেই নির্বাচিত করতে চাই।

 

 

খোঁজ নিয়ে জানা গেছে, এই আসনে এবার ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম ক্রয় করে ছিলেন হাফ ডজন নেতা। এ দিক থেকে আবারও দলীয় মনোনয়ন স্বাধীনতার প্রতীক নৌকা পেয়েছেন তিন তিনবার নির্বাচিত সংসদ সদস্য ও দুই বারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম। এখানে দুই উপজেলা নির্বাচন অফিসে মোট ৭ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়ে ছিলেন। এর মধ্যে যাচাই-বাছাই এ একজনের মনোনয়ন বাতিল করা হয়। অবশিষ্ট ছয় জনের মধ্যে মনোনয়ন প্রত্যাহারের শেষদিন ১৭ ডিসেম্বর জাকের পার্টির রাজশাহী জেলা সাংগঠনিক সম্পাদক রিপন আলী তার প্রার্থীতা প্রত্যাহার করে নেন।

 

অবশিষ্ঠ ৫ প্রার্থীর কর্মী সমর্থকরা শনিবার সকালে জেলা রির্টানিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রতীক বরাদ্দ দেয়ামাত্র শুরু করেছেন প্রচার-প্রচারনা। দুপুর থেকে শুরু হয়েছে সকল দলের মাইকিং। তবে আ’লীগের নেতারা তাদের প্রতীক সম্বলিত ফেস্টুন ও বিলবোড আগে থেকে তৈরী রাখার সুবাদে প্রথম দিনই বিভিন্ন জায়গায় সেটে দিয়েছেন। এই পাঁচ প্রার্থীর মধ্যে দলীয় মনোনয়ন না পেয়ে একজন আ’লীগ নেতা রায়হানুল হক রায়হান স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। এলাকার লোকজন বলছেন, মনোনয়ন বঞ্চিত রায়হানুল হক এবার দিয়ে তিনদফা নৌকার বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হলেন। তবে অনেকের মতে, এবার রায়হানুল হক আট-ঘাট বেধে মাঠে নেমেছেন। তাঁর সাথে যুক্ত হয়েছেন, রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এড: লায়েব উদ্দিন লাভলু এবং বাঘা পৌর মেয়র আক্কাছ আলী।

 

বাঁকি চারজন বিভিন্ন রাজনৈতিক দল সমর্থীত দলীয় প্রার্থী। এরা হলেন আওয়ামীলীগ থেকে ৩ বারের নির্বাচিত সংসদ সদস্য ও বর্তমান সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী এবং বাঘা উপজেলা আ’লীগের সভাপতি শাহরিয়ার আলম। ন্যাশনাল পিপলস পার্টি রাজশাহী জেলা কমিটির সভাপতি (এনপিপি) মহসিন আলী , জেলা জাতীয় পার্টির আহবায়ক শামসুদ্দিন রিন্টু । বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) প্রার্থী ও বাঘা উপজেলা কমিটির সভাপতি অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আবদুস সামাদ ও জাতীয় সমাজ তান্ত্রিক দল (জাসদ-ইনু) কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জুলফিকার মান্নান জামী ।

 

তবে দুই উপজেলার সুধীজনরা বলছেন , দেশ স্বাধীনের পর রাজশাহী ৬ চারঘাট-বাঘা আসনে শাহরিয়ার আলম প্রথম নৌকার মাঝি। তাঁর আগে (রাজশাহী-৬) এ আসন থেকে আওয়ামী লীগের কোন প্রার্থী কখনোই বিজয় অর্জন করতে পারেনি। তিনি একদিকে যেমন শ্রেষ্ট খেলোয়ার, অপর দিকে উন্নয়নের রুপকারও বটে। সবমিলে এবারও তার পাল্লায় ভারি বলে মন্তব্য করেছেন তাঁরা।

 

বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, চারঘাট উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ফকরুল ইসলাম , বাঘার আড়ানী পৌর মেয়র মুক্তার আলী ও অত্র অঞ্চলের তৃণমুল আ’লীগের নেতা-কর্মীরা জানান, শাহরিয়ার আলম এলাকার উন্নয়নে একজন পরীক্ষিত নেতা। তিনি এ দেশের একজন সফল ব্যবসায়ী ও শিল্পপতি হওয়ার সুবাদে সরকারী ভাবে অসংখ্য উন্নয়নের পাশা-পাশি ব্যক্তিগত ভাবে বহু মানুষকে আর্থিক সহায়তা করেছেন। বিশেষ করে তাঁর দেয়া নিজেস্ব অর্থায়নে একটি পৌর সভা ,দুইটি ইউনিয়ন পরিষদ ও একটি (মা ও মিশু) হাসপাতালের জমি দান সর্বস্তরের মানুষের মনে দাগ কেটেছে। শুধু তাই নয়, গত ১৫ বছর তাঁর সম্মানীর ভাতার সমুদ্বয় অর্থ বিতরণ করে আসছেন চারঘাট-বাঘার মেধাবী শিক্ষার্থীদের জন্য। নানা কারণে তাঁর জনপ্রিয়তা সকল প্রার্থীর শীর্ষে। আমরা আশা করছি ,অত্র অঞ্চলের মানুষ এলাকার উন্নয়নের কথা চিন্তা করে আবারও তঁকেই বিজয়ী করবেন।

সানশাইন / শামি


প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২৩ | সময়: ৫:৫৫ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর