নিজস্ব রেডিমিক্সে তৈরি হচ্ছে সুকর্ণার নান্দনিক সব ভবন

স্টাফ রিপোর্টার: রাজশাহী অন্যকম আবাসন তৈরি প্রতিষ্ঠান ও রেডা’র সদস্য সুকর্ণা ডেভেলপারর্স। ২০১৩ সালে পথচলা শুরু হলেও মাত্র চার বছরে ৩টি সম্পূর্ণ ভবন হস্তান্তর করেছে ইতোমধ্যে। এছাড়া আরো ১০টি বহুতল ভবনের কাজ চলমান রয়েছে। হস্তান্তর ভবন গুরো হচ্ছে মহানগরীর শেখ পাড়ায় অবস্থিত দশতলা বিশিষ্ট সাইদ টাওয়ার,উপশহরে দশতলা বিশিষ্ট সাত্তার প্যালেস।
এছাড়া চলমান প্রজেক্টগুলো হচ্ছে লক্ষীপুরে অবস্থিত ১০ তলা বিশিষ্ট জব্বার টাওয়ার, শাহমুখদুম ইদগাহ রোডে এসএস টাওয়ার বোয়ালিয়ার শেখ পাড়ায় ১১ তলা বিশিষ্ট বায়তুল রিদাহ ও ১০ তলা বিশিষ্ট সাইদ আলী টাওয়ার, হেতেমখাঁয় ৭তলা বিশিষ্ট নাজ গার্ডেন। এ ভবন গুলোর অধিকাংশ শেষ পর্যায়ের কাজ চলমান।
এছাড়াও ১১ তলা বিশিষ্ট সুকর্ণা টাওয়ার, ১০ তলা বিশিষ্ট আরকে টাওয়ার, ১৪ তলা বিশিষ্ট এইচএস টাওয়ার পরবর্তী প্রজেক্ট বলে জানা গেছে।
প্রতিষ্ঠানটির ম্যানেজিং ডাইরেক্টর খন্দকার তাজুল ইসলাম বলেন, মাত্র ৪ বছর আগে আমরা আবাসন খাতে কাজ শুরু করেছি। সর্বপ্রথম খেয়াল রেখেছি আমাদের তৈরিকৃত ভবন যেনো ভূমিকম্প সহায়ক হতে পারে সেটি। আমাদের নিজস্ব রেডিমিক্স ও দক্ষ ইঞ্জিনিয়ারদের দ্বারা পরীক্ষা করেই তবে কাজ শুরু করা হয় ভবনগুলোতে। তিনি জানান,তাদের তৈরিকৃত ভবনগুলোতে ৭ মাত্রার ভূমিকম্প সহনীয়। এর চেয়ে বেশি হলে সেটি সকল বিল্ডিংয়ের জন্য বিপদজনক।
কোম্পানীর ডাইরেক্টর আব্দুল মান্নাফ মুন্ন জানান, অল্প সময়ের মধ্যে আমরা নির্ধারিত সময়ের আগে ফ্লাট হস্তান্তর করার কারনে শহরে ভালো আবাসন প্রতিষ্ঠান হিসেবে সুকর্ণার নাম ছাড়য়েছে। আমরা চাই ইট কংক্রিটের রাজশাহী না হয়ে পর্যটনের রাজশাহী হোক। সেটি সবার জন্য ভালো হবে। মাননীয় মেয়র যেভাবে রাজশাহীকে সাজাচ্ছেন আমরা চেষ্টা করছি সেভাবে নিজেদের ভবনগুলোকে মিল রেখে সাজাতে। যেকেউ দূর থেকে যেনো বলতে পারে এই ভবনগুলো সূকর্ণার গড়া। আমাদের ভবনগুলো তৈরির সাথে সাথে ক্রেতারা যোগাযোগ করছেন। এটা বিশাল পাওয়া কারণ রাজশাহীতে আরো আবাসন তৈরির প্রতিষ্ঠান রয়েছে।
আমরা ব্যবসা করছি তবে সেটি ক্রেতাদের স্বার্থকে ঠিক রেখে।
তিনি আরো জানান,রেডিমিক্সে ঢালাই বেশি ভালো হয়। ফলে ভবনগুলো অনেক বেশি মজবুত হয়। বিদেশে বড়বড় ভবনগুলো রেডিমিক্সেই করা হয়।
উল্লেখ্য সুকর্ণার ডেভেলপারসের মূল অফিস মহানগরীর সমবায় মার্কেটের দ্বিতীয় তলায়, হোটেল সুকর্ণা ইন্টারন্যাশনাল তাদের একটি প্রতিষ্ঠান।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৩ | সময়: ৬:২৯ পূর্বাহ্ণ | সুমন শেখ