সর্বশেষ সংবাদ :

চাঁপাইনবাবগঞ্জ থেকে বন্ধ ট্রেন চালুর দাবি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ থেকে বন্ধ হওয়া ট্রেন চালুর দাবিতে সদর উপজেলা ও পৌর ছাত্র লীগ (জাসদ) মানববন্ধন কর্মসূচি পালন করেছে।
বৃহস্পতিবার বেলা ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে বঙ্গবন্ধু মঞ্চের সামনে এ কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে বক্তারা বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যখন সারাদেশের রেল যোগাযোগ ব্যবস্থার সার্বিক উন্নয়ন করে যাচ্ছেন এবং প্রশংসিত হচ্ছেন তখন চাঁপাইনবাবগঞ্জ থেকে বন্ধ রাখা ট্রেনগুলো চালুর কোনো উদ্যোগ কেউ নিচ্ছেনা।
তারা বলেন, চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন থেকে স্বল্প ভাড়ায় আমনুরা, নাচোল, রহনপুর, রাজশাহী রুটে প্রতিদিন স্বল্প আয়ের শতশত মানুষ যাতায়াত করত। অথচ লোকাল ট্রেন গুলো তিন বছর পেরিয়ে গেলেও আজও চালু হয়নি, যা খুব দুঃখজনক।
বক্তারা আরো বলেন, ঈদের সময় এবং সপ্তাহের শনিবার টিকেট পায়না সাধারণ মানুষ। কালোবাজারিতে বেশি দামে বিক্রি করা হয়।
জাতীয় সংসদে অপ্রাসঙ্গিক অনেক বিষয় নিয়ে বক্তব্য দিলেও, সাধারণ মানুষের কম টাকায় যাতায়াতের ভরসা, বন্ধ লোকাল ট্রেনগুলো এবং চাঁপাইনবাবগঞ্জ- ঢাকা সরাসরি আন্তঃনগর ট্রেন চালুর বিষয়ে সংসদে কথা না বলার জন্যও সদর আসনের সংসদ সদস্যের সমালোচনা করেন বক্তারা।
উল্লেখ্য, করোনা সংক্রমণের কারণে আন্তঃনগর পদ্মা এক্সপ্রেস ট্রেনের সঙ্গে সংযোগকারী শ্যাটলসহ লোকাল ট্রেনগুলো বন্ধ করে দেওয়া হয়। করোনা সংকট কাটিয়ে উঠে সারা দেশের অন্যান্য জেলার বন্ধ ট্রেনগুলো চালু হলেও প্রায় ৩ বছর থেকে এ জেলা থেকে, সারাদিনে দু’টি ট্রেন ছাড়া বাকি ট্রেনগুলো বন্ধ রয়েছে। ফলে ঢাকা,রাজশাহীসহ অন্যান্য জেলায় চিকিৎসাসহ বিভিন্ন কাজে যাতায়াতে প্রতিদিন যাত্রীরা রেল সেবা থেকে বঞ্চিত হচ্ছে, গুনতে হচ্ছে অতিরিক্ত ভাড়া।
সদর উপজেলা ছাত্র লীগের (জাসদ) সভাপতি মোজাহিদুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন, কেন্দ্রীয় জাসদের সহ সাধারণ সম্পাদক ও জেলা জাসদের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, সহসভাপতি আবু হেনা বাবলু, জেলা শ্রমিক জোটের আহ্বায়ক সাজেমান হক, সদর উপজেলা জাসদের সভাপতি (ভারপ্রাপ্ত) শরিফ ইসলাম, জেলা যুবজোটের সভাপতি তরিকুল ইসলাম, কেন্দ্রীয় ছাত্র লীগ সহসভাপতি আব্দুল মজিদ, জেলা ছাত্র লীগের সভাপতি শামিম হোসেনসহ অন্যরা।


প্রকাশিত: আগস্ট ৫, ২০২২ | সময়: ৫:৫৪ পূর্বাহ্ণ | সুমন শেখ