রাজশাহীতে পৃথক দুর্ঘটনায় স্কুলছাত্রসহ নিহত ২

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে পৃথক সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্রসহ দুইজন নিহত হয়েছে। শনিবার জেলার দুর্গাপুর পৌর এলাকায় ট্রাক্টর চাপায় সালমান হোসেন (১২) নামের এক স্কুলছাত্র নিহত হয়েছে। এছাড়া জেলার পুঠায়ায় মালবাহী ট্রাক ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে একজন যাত্রী নিহত হয়েছেন। একই ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন যাত্রী।
এরমধ্যে দুর্গাপুরে নিহত স্কুলছাত্র দেবিপুর গ্রামের রহিদুল ইসলামের ছেলে। সে শ্যামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্র।
সালমানের পিতা রহিদুল ইসলাম জানান, শনিবার সকাল ১০টার দিকে সকালের খাবার না খেয়েই সাইকেল নিয়ে ‘আসছি’ বলে বাড়ি থেকে বের হয় সালমান। বাড়ি থেকে কিছু দুরে দেবিপুর মহাবিদ্যালয়ের সামনে একটি ট্রাক্টর তাকে চাপা দেয়। এতে সালমান ঘটনাস্থলেই মারা যায়। পরে স্থানীয়রা তাকে মৃত অবস্থায় উদ্ধার করে বাড়িতে খবর দেয়।
এদিকে, স্কুলছাত্র সালমানের এমন আকস্মিক মৃত্যুতে তাঁর সহপাঠী থেকে শুরু করে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাসহ পুরো গ্রামের মানুষের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।
দুর্গাপুর থানার ওসি নাজমুল হক বলেন, দেবিপুর গ্রামে সড়ক দূর্ঘটনায় একজন শিশু মারা গেছে। ঘটনাস্থল পুলিশ পরিদর্শন করে ট্রাক্টরটি জব্দ করা হয়েছে। স্কুলছাত্রের লাশ দাফনের জন্য পরিবারকে অনুমতি দেওয়া হয়েছে। পরবর্তিতে অভিযোগ করলে তদন্তপুর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।
এদিকে রাজশাহীর পুঠিয়া উপজেলার সেনভাগ এলাকায় মালবাহী ট্রাক ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে একজন যাত্রী নিহত হয়েছেন। বেলা আড়াইটার দিকে সেনভাগ এলাকার রাজশাহী-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে পবা হাইওয়ে পুলিশ ঘটনাস্থল থেকে হতাহতদের উদ্ধার করে।
এর মধ্যে নিহতের লাশ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নিহত ব্যক্তির নাম আক্তার হোসেন (৬৫)। তার গ্রামের বাড়ি পাশের নাটোর জেলায়।
রাজশাহীর পবা হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবুল হোসেন বলেন, নিহত ব্যক্তির নাম আক্তার হোসেন। তার পুরো পরিচয় এখনো জানতে পারেন নি। তবে তার বাড়ি নাটোর জেলায় বলে প্রাথমিকভাবে তথ্য পেয়েছেন। আর আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোয় তাদের পরিচয়ও মেলেনি। এসআই আবুল হোসেন বলেন, মালবাহী একটি ট্রাক রাজশাহী থেকে নাটোরের দিকে যাচ্ছিল। আর নাটোরের দিক থেকে একটি লেগুনা যাত্রী নিয়ে রাজশাহীর দিকে যাচ্ছিল। পুঠিয়ার সেনভাগ এলাকায় ট্রাক ও লেগুনার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই একজন নিহত হন। তিনি লেগুনার যাত্রী ছিলেন।
রাজশাহীর পুঠিয়া থানার ওসি সোহরাওয়ার্দী হোসেন বলেন, পবা (শিবপুর) হাইওয়ে পুলিশ হতাহতদের উদ্ধার করেছে। এই ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি।


প্রকাশিত: জুলাই ৩১, ২০২২ | সময়: ৪:২২ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর