বাঘার কৃতিসন্তান রথীন্দ্রনাথ দত্ত যুগ্ম-সচিব হওয়ায় সর্ব মহলের শুভেচ্ছা ও অভিনন্দন

স্টাফ রিপোর্টার,বাঘা “ সফল মানুষের সাথে অসফল মানুষের প্রধান পার্থক্য শক্তি বা জ্ঞান নয়। পার্থক্যটা হলো, সত্যিকার সফল হওযার ইচ্ছে।” সাফল্যের জন্য আপনাকে মূল্য দিতে হবে ভালোবাসা, কঠোর পরিশ্রম, অধ্যাবসায়, আর স্বপ্নকে বাস্তব হতে দেখার জন্য ব্যর্থতার পরও কাজ করে যাওয়া। এমন একজন ব্যাক্তির নাম রথীন্দ্রনাথ দত্ত ।

তিনি ভালো কাজের স্বীকৃতি স্বরুপ সম্প্রতি বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের উপ-সচিব থেকে যুগ্ম-সচিব পদে পদোন্নতি পেয়েছেন। আর এ খবর শুনে তাঁর নিজ গ্রাম রাজশাহীর বাঘা উপজেলার বিভিন্ন শ্রেনী পেশার মানুষ-সহ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের লোকজন তাঁকে জানিয়েছেন আন্তরিক ভালোবাসা ও অভিনন্দন ।

বাঘা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আনজারুল ইসলাম বলেন, রথীন্দ্রনাথ আমাদের অহংকার। গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার তাঁকে পদোন্নতি দেওয়ায় আমরা বাঘাবাসী গর্বিত। আমি আমার সংগঠন এর পক্ষ থেকে বর্তমান সরকারের প্রতি কৃতজ্ঞতা জানায়। শুধু আনজারুল ইসলাম নয়, রথীন্দ্রনাথ দত্ত যুগ্ম-সচিব পদে পদোন্নতি পাওয়ায় তাঁকে অভিন্দন জানিয়েছেন উপজেলা মুক্তি যোদ্ধা পরিষদ , বাঘা উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও পূজা উৎযাপন কমিটির সভাপতি শ্রী সুজিত কুমার বাকু পান্ডে এবং সাধারণ সম্পাদক অপূর্ব কুমার সাহা-সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেত্রীবৃন্দ ।

রথীন্দ্রনাথ দত্ত প্রসঙ্গে বাঘার সবচেয়ে প্রাচীন বিদ্যাপিট আড়ানী ডিগ্রী কলেজের অধ্যাপক রাম গোপাল সাহা বলেন পরিসংখ্যান ঘাটলে দেখা যাবে, প্রত্যেক সফল ব্যক্তির সাফল্যের মূলমন্ত্র ছিলো কঠোর পরিশ্রম। এ দিক থেকে আমাদের রথীন্দ্রনাথ তার জীবনে অনেক পরিশ্রম ও সংগ্রাম করে আজ এ পর্যায়ে পৌছালো। আমার বিশ্বাস, তার দক্ষতা ও কর্ম পরিধি তাকে আরো অনেক দুর এগিয়ে নিয়ে যাবে। আমি আমার পক্ষ থেকে তার প্রতি গভীর ভালোবাসা জানাচ্ছি।

এদিকে বাঘার বিশিষ্ট সমাজ সেবক ও সাবেক ইউপি চেয়ারম্যান খন্দকার মনোয়ারুল ইসলাম মামুন রথীন্দ্রনাথ সম্পর্কে বলেন, সফলতার উক্তি আমরা প্রায়ই খুঁজে থাকি , যেনো আমরা আমাদের ব্যক্তিগত জীবনে সফলতা সম্পর্কে ভাবনার নতুন দুয়ার উন্মোচন করতে পারি। কিংবদন্তীরা হয়তো জানতেন, আমরা সফলতার উক্তি খুঁজে বেরাবো, তাই তো তারা প্রতিনিয়তই এর সংজ্ঞা দিয়ে গেছেন। তিনি সামনের দিন গুলোতে নিজের সর্বোচ্চ মেধা, শ্রম ও যোগ্যতা দিয়ে দেশ এবং মানুষের সেবা ও কল্যানে নিজেকে উজাড় করে দিক এটায় আমার প্রত্যাশা ।

এ বিষয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ে সদ্য নিযুক্ত যুগ্ম-সচিব রথীন্দ্রনাথ দত্ত বলেন, সততা ও নিষ্টার সাথে কাজ করলে পদোন্নতি পাওয়া যায় এটা সর্ব মহলে স্বীকৃত। আমি প্রতিনিয়ত সেই চেষ্টা করেছি। তিনি বলেন, আমার পদোন্নতি হওয়ার পরে আমি সর্ব প্রথম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত করেছি। কারণ তিনি এই দেশটাকে স্বাধীন করার পাশা-পাশি সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখে ছিলেন। যা বাস্তবায়ন করার আপ্রান চেষ্টা চালিয়ে যাচ্ছেন তাঁরই সু-যোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা। আমি তাঁর প্রতি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

 


প্রকাশিত: জুলাই ৫, ২০২২ | সময়: ১২:২৯ অপরাহ্ণ | সানশাইন