সর্বশেষ সংবাদ :

পুলিশ কমিশনারের সাথে আরএমপি’র অপরাধ বিভাগসমূহের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি 

স্টাফ রিপোর্টার

আরএমপি কমিশনারের সাথে চারটি অপরাধ বিভাগের মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (APA) ২০২২-২০২৩ স্বাক্ষরিত হয়েছে। ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ, টেকসই উন্নয়ন অভীষ্ট (SDG) বাস্তবায়নের লক্ষে বাংলাদেশ সরকার কর্তৃক প্রনীত কর্মসূচীর অংশ হিসেবে ৫ জুন রবিবার রাজশাহী মেট্রোপলিটন পুলিশের চারটি অপরাধ বিভাগ-বোয়ালিয়া, মতিহার, শাহমখদুম, কাশিয়াডাঙ্গার সাথে আরএমপি’র বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (APA) স্বাক্ষরিত হয়।

 

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মো: আবু কালাম সিদ্দিক। প্রাতিষ্ঠানিক দক্ষতা বৃদ্ধি, স্ব”ছতা ও জবাবদিহিতা জোরদার করা, সুশাসন সংহতকরন, সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিতকরণের মাধ্যমে রূপকল্প-২০৪১ এর যথাযথ বাস্তবায়নের লক্ষ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয় ২০২২-২০২৩।

 

আরএমপি সদরদপ্তর কনফারেন্স রুমে দুপুর ২.১৫ টায় আরএমপি’র পুলিশ কমিশনার মো: আবু কালাম সিদ্দিক এর সাথে চুক্তি স্বাক্ষর করেন, উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) মো: সাজিদ হোসেন, উপ-পুলিশ কমিশনার (শাহমখদুম) মুহাম্মদ সাইফুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (কাশিয়াডাঙ্গা) বিভূতি ভুষণ বানার্জী এবং উপ-পুলিশ কমিশনার (মতিহার) মো: মনিরুল ইসলাম ।

 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মো: সুজায়েত ইসলাম এবং বার্ষিক কর্মসম্পাদন চুক্তি( অচঅ) এর ফোকাল পয়েন্ট কর্মকর্তা অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর) মো: গোলাম রুহুল কুদ্দুস-সহ আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

 

বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (অচঅ) এর লক্ষ হ”েছ সরকারি কর্মকান্ডের স্ব”ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধি, সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিতকরণ এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়ন করা। এ চুক্তিতে ৪ টি অপরাধ বিভাগের কৌশলগত উদ্দেশ্যেসমূহ, এসকল কৌশলগত উদ্দেশ্যে অর্জনের জন্য গৃহিত কার্যক্রম এবং এসকল কার্যক্রমের ফলাফল পরিমাপের কর্মসম্পাদন সূচক ও লক্ষ্য মাত্রাসমূহ উল্লেখ রয়েছে।

সানশাইন / শামি

 


প্রকাশিত: জুন ৫, ২০২২ | সময়: ১১:২৭ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর