রাজশাহীতে দুই নারীসহ প্রতারণা চক্রের ৫ সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার : নারী দিয়ে পরিকল্পিতভাবে ফাঁসিয়ে এক ব্যবসায়ীকে অপহরণ ও, প্রাণনাশের হুমকি দিয়ে চাঁদা আদায় চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় তাদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়া ১০ হাজার টাকা ও ৫ টি মোবাইল ফোন উদ্ধার হয়।
শুক্রবার বিকেল থেকে াভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। শনিবার রাজশাহী নগর পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গ্রেফতারকৃত আসামি হলো রাজশাহী নগরীর ডঙ্গাডোবা এলাকার মশিউর রহমানের ছেলে মনিপ ২৭), মৃত আতাহার আলীর ছেলে কবির হোসেন খিচ্চু ৩৩), আব্দুল মমিনের ছেলে মুন্না, তার স্ত্রী হানিফা খাতুন (৩১) ও কর্ণহার থানার ডাঙ্গেরহাট এলাকার মৃত দুলালের স্ত্রী ফরিদা বেগম (৪০)।
পুলিশ জানায়, অপহরণের শিকার ব্যক্তি একজন ভাংড়ি ব্যবসায়ী। গত ২৬ মে সন্ধ্যায় অপরিচিত এক নারী তাকে ফোন করে বলে তার নাম হানিফা খাতুন। তার স্বামী ওষধ কোম্পানীতে চাকুরি করে। তিনি পরিবারসহ ডিঙ্গাডোবা ব্যাংক কলোনী এলাকায় ভাড়া থাকে। তার ভাড়া বাসায় ২-৩ টি নষ্ট ফ্যান, ১ টি পুরাতন সোফাসেট এবং অপ্রয়োজনীয় কিছু কাগজপত্র বিক্রি করতে চায়। সে সোহাগকে রাতেই তার বাড়িতে আসতে বলে। সোহাগ রাতে না গিয়ে দিনে যাবার কথা বললে, হানিফা তার স্বামীর সঙ্গে সকালে বগুড়া চলে যাবে বলে জানায়। এতে হানিফার কথা বিশ্বাস করে তার দেওয়া ঠিকানায় পৌঁছিলে প্রথমে তাকে বাড়ির নিচ তলার একটি রুমে নিয়ে যায়। রুমে ঢোকার সঙ্গে সঙ্গেই জড়িয়ে ধরে। সেখানে আগে থেকেই ওৎ পেতে থাকা প্রতারক চক্রের ৪ জন সদস্য রুমের মধ্যে প্রবেশ করে। তারা হানিফার সঙ্গে ওই ব্যবসায়ীর আপত্তিকর অবস্থায় ছবি তোলে। এরপর চড়থাপ্পড়, হুমকী ও ফেসবুকে ছবি ছেড়ে দেওয়ার ভয় দেখিয়ে ৩ লাখ টাকা দাবি করে। পরে কাছে থাকা ৪ হাজার টাকা আদায় করে এবং রাতের মধ্যে আরো ৪০ হাজার টাকা দিতে বলে। বাসায় গিয়ে কোন উপায়ন্ত না পেয়ে সে ধার করে আসামিদের ৩০ হাজার টাকা দেয়।
এ ঘটনায় ওই ব্যক্তি ডিবি পুলিশের কাছে অভিযোগ করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের একটি টিম অভিযানে নামে। এসময় আসামীরা ব্যবসায়ীর মোবাইলে ফোন করলে ওই ব্যবসায়ী বাকি টাকা কোথায় নিয়ে আসবে জানতে চায়। আসামিরা হানিফার ভাড়া বাসায় আসতে বলে। এরপর ডিবি পুলিশ হানিফার ভাড়া বাসাঢ হানা দিয়ে আসামিদের হাতে-নাতে গ্রেফতার করে।


প্রকাশিত: জুন ৫, ২০২২ | সময়: ৫:৪৩ পূর্বাহ্ণ | সুমন শেখ