সর্বশেষ সংবাদ :

শেখ হাসিনার উন্নয়ন দেখে গায়ে জ্বালা ধরেছে বিএনপির : হানিফ

ঈশ্বরদী প্রতিনিধি: আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ এমপি বলেছেন, বর্তমান সফল প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার উন্নয়ন দেখে বিএনপির গায়ে জ্বালা ধরেছে। এজন্য তাঁরা আবল-তাবল বকছে।
এছাড়াও দেশের বিভিন্ন বড় বড় উন্নয়ন প্রকল্প নিয়ে বিএনপি বর্তমান সরকারের দূর্নীতি খুঁজে বেড়াচ্ছে। গতকাল শুক্রবার দুপুরে ঈশ্বরদীতে দুইদিন ব্যাপী আয়োজিত লিচু মেলার সমাপনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। হানিফ বলেন, কৃষি ও কৃষকের উন্নয়নের জন্য বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।
কৃষি কাজে কৃষকদের উদ্ভুদ্ধ করার জন্য একাধিক পদকের ব্যবস্থা করেছেন তিনি। প্রতি বছর বাজেটের একটি বড় অংশ এদেশের কৃষকদের জন্য খরচ করা হয় উল্লেখ করে মন্ত্রী বলেন, ২% সুদে কৃষকরা ঋণ পাবে।
ঈশ্বরদীতে কৃষি প্রসেসিং জোন এবং লিচু সংরক্ষনাগার স্থাপনের জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হবে বলেও জানান তিনি। ঈশ্বরদীর অর্থনৈতিক উন্নয়নের জন্যই চলতি বছরের মধ্যেই ঈশ্বরদী বিমান বন্দর চালু করা হবে বলেও ঘোষণা দেন হানিফ।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে হানিফ বলেন, বিএনপির আন্দোলনের ভয় দেখিয়ে লাভ নেই, আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। বিএনপির তত্ত্বাবধায়ক সরকারের দাবি কোনদিনই পুরণ হবে না। বিএনপির মানুষ পোড়ানোর রাজনীতি এদেশের মানুষ ঘৃণা ভরে প্রত্যাক্ষাণ করেছে।
বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির আয়োজনে ঈশ্বরদীস্থ সুগারক্রপ্ট গবেষণা উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত লিচু মেলায় সভাপতিত্ব করেন পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘড়িয়া) আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্যরিস্টার সেলিম আলৎফা জর্জ এমপি, আ.ক.ম. সারওয়ার জাহান বাদশা এমপি, বাংলাদেশ সুগারক্রপ্ট গবেষণা ইন্সটিটিউটের মহাপরিচালক ড. আমজাদ হোসেন, কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা জালাল উদ্দিন তুহিন, ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, ঈশ্বরদী পৌরসভার মেয়র ইসাহক আলী মালিথা, সাবেক পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, পাবনা সদর উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন, পাবনা পৌর সভার মেয়র শরিফ উদ্দিন প্রধান।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির কেন্দ্রীয় কমিটির সভাপতি জাতীয় পদকপ্রাপ্ত কৃষক সিদ্দিকুর রহমান ময়েজ ও সাধারণ সম্পাদক আবুল হাসেম। অনুষ্ঠান পরিচালনা করেন কৃষক নেতা মুরাদ আলী মালিথা। পরে বিভিন্ন স্টল পরিদর্শন করেন হানিফ।
উল্লেখ্য, গত ২ জুন বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির আয়োজনে ঈশ্বরদীস্থ সুগারক্রপ্ট গবেষণা উচ্চ বিদ্যালয় মাঠে ২ দিন ব্যাপী লিচু মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন আওয়ামী লীগের অন্যতম প্রেসিডিয়াম সদস্য ও কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।


প্রকাশিত: জুন ৪, ২০২২ | সময়: ৬:২৭ পূর্বাহ্ণ | সুমন শেখ