দুর্গাপুরে দুটি ক্লিনিক সীলগালা, ১০ হাজার টাকা অর্থদন্ড

নিজস্ব প্রতিবেদক, দুর্গাপুর: বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকসমূহে সুপারভিশন ও মনিটরিং কার্যক্রমের আওতায় অনিবন্ধিত বেসরকারি ক্লিনিক, হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে রাজশাহীর দুর্গাপুর উপজেলায় অভিযান চালানো হয়েছে। অভিযানে অনুমোদন না থাকায় দুটি ক্লিনিক সীলগালা করা হয়েছে। এছাড়া নিয়ম ভেঙ্গে এক্সরে করায় অপর একটি ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। রোববার দুপুর থেকে বিকেল পর্যন্ত দুর্গাপুর সদর ও আলীপুর বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ এএসএম আব্দুল্লাহ বলেন, বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে অভিযান পরিচালনা করা হয়েছে। এর মধ্যে হলি ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার এবং আলীপুর বাজারে অবস্থিত কেয়ার ল্যাব এন্ড ডায়াগনস্টিক সেন্টার নিবন্ধনের যথাযথ কাগজপত্র না পাওয়ায় সেগুলোকে তাৎক্ষণিক বন্ধ ঘোষণা করা সহ সীলগালা করা হয়েছে।

এছাড়া দীনা ডায়াগনস্টিক সেন্টারে মেয়াদ উত্তীর্ণ রি-এজেন্ট ব্যবহার এবং অনুমোদন ব্যতীত এক্সরে করা, বিধি বহির্ভুত ভাবে ফ্যাকচারের রোগীদের প্লাস্টার সহ ভূল চিকিৎসা করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং ভবিষ্যতে এই কাজ থেকে বিরত থাকবে মর্মে মুচলেকা নেয়া হয়েছে।

অপরদিকে তৌফিক ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারের কাগজপত্র সঠিক পাওয়া গেছে। তারা ১০ বেডের অনুমতি নিয়ে ১২ বেডের হাসপাতাল পরিচালনা করায় মৌখিক ভাবে সর্তক করা হয়েছে ও দুটি বেড কমিয়ে ফেলতে বলা হয়েছে।

অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা, সহকারী কমিশনার (ভূমি) শুভ দেবনাথ, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মেহেদী হাসান ও মেডিকেল অফিসার ডাঃ ইমরান হোসেন মালিথা।


প্রকাশিত: মে ২৯, ২০২২ | সময়: ৭:৪৪ অপরাহ্ণ | সানশাইন