সর্বশেষ সংবাদ :

সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থী অন্তরাকে সংবর্ধনা

নুরুজ্জামান,বাঘা : বাঘা উপজেলার চন্ডিপুর গ্রামের ব্র্যাক স্কুল থেকে প্রাথমিক সমাপনী পরীক্ষায় গোল্ডেন জিপিএ-5 পাওয়া শিক্ষার্থীর নাম অন্তরা। প্রাথমিকের গন্ডি পেরিয়ে সে ভর্তি হয় একই গ্রামের চন্ডিপুর উচ্চ বিদ্যালয়ে। সেখান থেকে জেএসসি এবং এসএসসি পরীক্ষায় একই ফলাফল অর্জন করে সে । ছোট বেলায় বাবাকে হারিয়েছে । মা’ অন্যের বাড়িতে কাজ করে সংসার চালতো। তবে মা’এর স্বপ্ন ছিল, মেয়েকে একদিন চিকিৎসক বানাবেন। অন্তরা সে স্বপ্ন পূরুন করতে চলেছে।
সম্প্রতি সে সরকারি ভাবে মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছে।তবে তার রয়েছে আর্থিক দান্যতা। এ নিয়ে বিভিন্ন দৈনিকে খবর ছাপা হলে জেলা প্রশাসক মহাদ্ব , রাজশাহী র্যাব ও বাঘা উপজেলা কৃষি অফিসার তাকে দিয়েছেন আর্থিক সহায়তা। সর্ব শেষ চন্ডিপুর উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ তাকে বুধবার আনুষ্ঠানিক ভাবে ক্রেষ্ট, নগদ অর্থ এবং ফুল দিয়ে সংবর্ধিত করেন। এতে কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞ্যাপন সহ আবেগে আপ্লুত হয় অন্তরা ।
অন্তরা তার বক্তব্যে জানায়, ইচ্ছে শক্তি থাকলে অসম্ভব কে সম্ভবে পরিনত করা যাই। আমি জন্মের পর থেকেই জীবনের সঙ্গে প্রতিটি মূহুর্ত লড়াই করে চলেছি। তবুও লেখা-পড়ার হাল ছাড়িনি। মায়ের কষ্টে উপার্জিত অর্থে পড়া- লেখা করে বড় হওয়ার স্বপ্ন দেখেছি। নিজের একক চেষ্টা আর শিক্ষকদের সহায়তায় পিএসসি, জেএসসি, এসএসসি, এইচএসসি পরীক্ষায় জিপিএ গোল্ডেন পেয়ে উত্তীর্ণ হয়েছি। এবার এমএজি ওসমানী মেডিকেল কলেজে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে মেধা তালিকায় ভর্তি হওয়ার সুযোগ পেয়েছি। এ জন্য নিজেকে ধন্য মনে করছি। তবে কথায় বলে, সখ আছে-তো সাধ্য নাই।
আমার অবস্থা যখন এই রকম অবস্থা। ঠিক এমন সময় স্থানীয় গনমাধ্যম কর্মীরা আমাকে নিয়ে বিভিন্ন দৈনিকে খবর প্রকাশ করে। এরপর জেলা প্রশাসক স্যার, রাজশাহী র্যাব এবং আমাদের বাঘা উপজেলা কৃষি অফিসার সহ অনেকেই সাহ্যয্যের হাত বাড়িয়েদেন। আমি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। একই সাথে আমার মতো একজন ক্ষুদ্র মানুষকে সংবর্ধিত করার জন্য স্কুল কতৃপক্ষকে ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি।

এদিকে অন্তরাকে সংবর্ধিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন , চন্ডিপুর স্কুল পরিচালনা পরিষদের সভাপতি ও বাজুবাঘা ইউনিয়ন আ’লীগের সভাপতি ফজলুর রহমান ফজল, তিনি অন্তরার উজ্জল ভবিষ্যত কামনা করে তাকে নানা পরামর্শ দেন।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, অত্র স্কুলের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, শিক্ষক শফিউর রহমান, শিক্ষক মহিউল হাসান টিনি, বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক নুরুজ্জামান ও ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম সহ অনেকে।


প্রকাশিত: এপ্রিল ২০, ২০২২ | সময়: ৬:১০ অপরাহ্ণ | Daily Sunshine