শাখা ছাত্রলীগ সভাপতির হস্তক্ষেপে হলে সিট পেল রাবি শিক্ষার্থী

রাবি প্রতিনিধি:
প্রথম থেকে চতুর্থ বর্ষ পর্যন্ত হল প্রাধ্যক্ষ বরাবর অনেকবার দরখাস্ত দেওয়া সত্ত্বেও হলে সিট না পাওয়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থী অবশেষে হলে সিট পেয়েছেন। শনিবার (১৮ ফেব্রুয়ারি) রাতে রাবি শাখা ছাত্রলীগের সভাপতির হস্তক্ষেপে সেই শিক্ষার্থীকে হলে তুলে দেওয়া হয়।

ভুক্তভোগী শিক্ষার্থীর নাম সোহেল রানা। তিনি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

জানতে চাইলে ভুক্তভোগী শিক্ষার্থী সোহেল রানা বলেন, আমি হল প্রাধ্যক্ষকে অনেকবার দরখাস্ত দেওয়া সত্বেও হলে সিট পাইনি। আজ বিষয়টি নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমানদের ফেসবুক গ্রুপ ‘রাজশাহী বিশ্ববিদ্যালয় পরিবারে’ পোস্ট করি। বিষয়টি রাবি শাখা ছাত্রলীগ সভাপতির নজরে আসলে তিনি নিজে আমার সঙ্গে যোগযোগ করেন এবং একদিনের মধ্যে নিজস্ব উদ্যোগে আমাকে হলে তুলে দেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, বিশ্ববিদ্যালয় পরিবার গ্রুপে ভুক্তভোগী শিক্ষার্থীর পোস্টটি দেখে আমার মনে হয়েছে তাকে হলে তুলে দেওয়া উচিত। পরে আমি তার সঙ্গে যোগাযোগ করি। পরে জোহা হলের দায়িত্বপ্রাপ্ত ছাত্রলীগ নেতা চিরন্তন চন্দকে বলে তাকে হলে তুলে দেই।

তিনি বলেন, বাংলাদেশ ছাত্রলীগ সবসময় সাধারণ শিক্ষার্থীদের পাশে থাকেন। আরও কেউ যদি এমন সমস্যায় থাকেন, আমরা তাদের পাশে থেকে সবসময় যেমন সহযোগিতা করে আসছি সেটা আগামী দিনেও অব্যাহত থাকবে।

এর আগে শনিবার সকালে রাজশাহী বিশ্ববিদ্যালয় পরিবার নামক গ্রুপে ভুক্তভোগী সোহেল রানা দরখাস্তের দুটি ছবি পোস্ট করে দীর্ঘদিন হলে সিট না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেন।

সানশাইন/ ১৯ ফেব্রুয়ারি/ এলএইচ


প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২২ | সময়: ১:৩৭ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর