সর্বশেষ সংবাদ :

বিশেষ অভিযানের সময় ‘বডি ওন ক্যামেরা’ থাকবে পুলিশের শরীরে

জয়পুরহাট প্রতিনিধি: পুলিশের অভিযান ও ট্রাফিক পুলিশ সদস্যদের শরীরে থাকবে ‘বডি ওন ক্যামেরা’। এই ক্যামেরা বিশেষ অভিযান এবং রাস্তার চলাচল জটিলতা নিরসনে ব্যবহার করবে পুলিশ।
বৃহস্পতিবার দুপুরে পুলিশ লাইন মাঠে প্রশিক্ষণ শেষে জয়পুরহাট পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা ট্রাফিক সার্জেন্ট জিয়াউল হকের শরীরে অত্যাধুনিক এই ক্যামেরাটি সংযুক্ত সহ ট্যাকটিক্যাল বেল্টের কার্যক্রমটির উদ্বোধন করেন।
এ সময় অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (জয়পুরহাট সদর সার্কেল) মাশফেকুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার (পাঁচবিবি সার্কেল) ইশতিয়াক আলম, ট্রাফিক পুলিশ ইন্সপেক্টর জামিরুল ইসলাম, জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর জাহান উপস্থিত ছিলেন।
পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা জানান, বিভিন্ন অভিযানে পুলিশ সদস্যদের নামে হয়রানিসহ নানা অভিযোগ করা হয়। পুলিশের অভিযান নিয়ে বিতর্ক তৈরি হয়। এই ক্যামেরা ব্যবহারের ফলে এমন বিতর্ক আর থাকবে না।
এছাড়া অনেক সময় পুলিশের আচরণ নিয়েও প্রশ্ন তোলা হয়। এই ক্যামেরার ফলে আশা করি আগামীতে পুলিশের শরীরে বডি ক্যামেরা চালু থাকলে অভিযানের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হবে। তিনি আরও জানান জেলার পাঁচ থানায় ও ট্রাফিক পুলিশ সদস্যদের ১৮ টি ক্যামেরা ব্যবহৃত হচ্ছে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২২ | সময়: ৬:৩৩ পূর্বাহ্ণ | সুমন শেখ