সর্বশেষ সংবাদ :

বড়াইগ্রামে লাইসেন্সবিহীন ক্লিনিকে প্রসূতির মৃত্যু

বড়াইগ্রাম প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামে লাইসেন্সবিহীন ক্লিনিকে সোনিয়া খাতুন (২০) নামে এক প্রসূতি মায়ের মৃত্যুর ঘটনা ঘটেছে। রবিবার সকালে জোনাইল ক্লিনিক এন্ড নার্সিং হোমে এ ঘটনা ঘটে। নিহত সোনিয়া উপজেলার নগর ইন্ডিয়াপাড়া গ্রামের কৃষক জাহিদুল ইসলাম লিটনের স্ত্রী।
তাড়াহুড়া করে অপারেশন আর কর্তৃপক্ষের অবহেলায় রোগী মারা গেছে বলে স্বজনরা জানালেও ক্লিনিক কর্তৃপক্ষের দাবি, শ্বাসকষ্টজনিত সমস্যা থাকায় তার মৃত্যু হয়েছে।
নিহতের পরিবার ও হাসপাতাল সুত্রে জানা যায়, রবিবার সকালে স্বজনরা সোনিয়া খাতুনকে ক্লিনিকে নিয়ে আসেন। কিছুক্ষণ পরই বড়াইগ্রাম হাসপাতালের আরএমও ডা. ডলি রাণী তার সিজারিয়ান অপারেশন করেন।
অপারেশন চলাকালে রোগীর অবস্থা আকস্মিক খারাপ হতে থাকলে তিনি দ্রুত রোগীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেন। পরে রোগীকে রাজশাহী নেয়ার পথে তিনি মারা যান।
সরেজমিনে খোঁজ নিয়ে জানা যায়, কয়েক বছর যাবৎ লাইসেন্স ও ডিপ্লোমা নার্সসহ প্রয়োজনীয় জনবল ছাড়াই চলছে ক্লিনিকটি।
এ ব্যাপারে ডা. ডলি রাণী বলেন, সারা রাত রোগীকে বাড়িতে রেখে সকালে ক্লিনিকে নিয়ে এসেছে স্বজনরা। এ কারণে দ্রুত অস্ত্রপচার করতে হয়েছে। তবে রোগীর সর্দি-কাশিসহ শ্বাসকষ্ট থাকায় এমনটি ঘটেছে।
তবে প্রসূতি সোনিয়া খাতুনের পিতা সরওয়ার উদ্দিন সরদার জানান, সকালে ক্লিনিকে নেয়ার সময় আমার মেয়ে সম্পূর্ণ সুস্থ ছিলো। এভাবে আমার মেয়ে মারা যাবে এটা মানতে পারছি না।
বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সিদ্দিক জানান, বিষয়টি শুনেছি, তবে কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২২ | সময়: ৬:৪০ পূর্বাহ্ণ | সুমন শেখ