ড্রাফটে দল না পাওয়া মুনিমের ব্যাটে বিধ্বংসী ইনিংস

স্পোর্টস ডেস্ক: সোহাগ গাজীর বলটা জায়গা থেকে সরে গিয়ে ফাইন লেগের ওপর দিয়ে মারলেন মুনিম শাহরিয়ার। খুব পছন্দের একটি স্কোরিং শট তার। বলটা অলোক কাপালির নাগালের বাইরে দিয়ে চলে গেল সীমানায়।
৪৭ থেকে ফরচুন বরিশালের ওপেনারের রান পৌঁছে গেল ফিফটিতে। চোখের পলকে টি-টোয়েন্টি ক্যারিয়ারের তৃতীয় ফিফটি তুলে নেন ডানহাতি ব্যাটসম্যান। সেটাও বিধ্বংসী এক ইনিংস খেলে। ২৬ বলে বিপিএলের প্রথম ফিফটি পেয়েছেন। এজন্য ৬টি চার ও ৩টি ছক্কা হাঁকিয়েছেন।
বিপিএলের শুরু থেকেই বরিশালের ওপেনিং ছিল মাথা ব্যথার কারণ। নাজমুল হোসেন শান্ত ও সৈকত আলীকে দিয়ে টানা চার ম্যাচ ইনিংস উদ্বোধন করালেও তারা ভালো করতে পারেননি। এরপর বিদেশি জ্যাক লিনটটকেও নামান সাকিব। তাতেও তাদের ভাগ্য ফেরেনি।
দুই ম্যাচ আগে ড্রাফটের বাইরে থেকে নেওয়া মুনিমকে প্রথম মাঠে নামায় বরিশাল। কোচ খালেদ মাহমুদ সুজনের দল ঢাকা আবাহনীর হয়ে আগে খেলেছেন তিনি। সেখানে ১৪ ম্যাচে ২ ফিফটিতে ৩৫৫ রান করেছিলেন ১৪৩.১৪ স্ট্রাইক রেটে। কোচের মন জয় করা মুনিমের বিপিএলের শুরুটা ভালো ছিল না। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ১ রানে থেমেছিল তার ইনিংস।
সিলেটে এসেই নিজের প্রতিভা, সামর্থ্য মেলে ধরা শুরু করেন ডানহাতি ওপেনার। গতকাল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ঝকঝকে ৪৫ রানের পর আজ ২৮ বলে করেন ৫১ রান। অসাধারণ এই ইনিংসে ছিল রান পাওয়ার তীব্র ক্ষুধা, অদম্য সাহসিকতা ও নিজেকে মেলে ধরার চেষ্টা।
শুরু থেকেই মুনিম ছিলেন মারমুখী। তবে ভাগ্যকে পাশে পেয়েছেন প্রথম বলেই। সোহাগ গাজীর বলে স্লিপে ক্যাচ দেন। কিন্তু মিঠুন হাতে জমাতে পারেনি। বল চলে যায় বাউন্ডারিতে। ওই ওভারে ফাইন লেগ ও লং অফ দিয়ে ছক্কা হাঁকান। পরের ওভারে পেসার সিরাজ আহমেদকে ড্রাইভ করে দারুণ চার মারেন। ব্যাটিংয়ের সেই ধারাবাহিকতা থাকে পরবর্তীতেও। পেসার স্বাধীন ও সিরাজকে লং অন ও অফ দিয়ে উড়ান ছক্কায়। স্বাধীনকে উইকেটে টিকতে দেননি। পঞ্চম ওভারে মিড উইকেট ও ফাইন লেগ দিয়ে দুটি চার মারেন চোখের পলকে।
ফিফটির পর ইনিংসটি বড় করতে পারেননি। সোহাগ গাজীর বলে লং অফে মোসাদ্দেকের হাতে ক্যাচ দিয়ে থামেন ৫১ রানে। ড্রাফটে মুনিমকে দলে নিতে আগ্রহ দেখায়নি ছয় দলের কেউ। ড্রাফটের পর খালেদ মাহমুদ সুজন তাকে নেয়। তবে বরিশাল শিবিরে যোগ দেওয়ার পর তার কোভিড ধরা পড়ে। এজন্য সপ্তাহখানেক মাঠের বাইরে থাকতে হয়।
ফিরে এসে মুনিম ছড়াচ্ছেন মুগ্ধতা। ছড়িয়ে দিচ্ছেন নিজের আগামণী বার্তা। বড় শট খেলার সাহস, প্রতি আক্রমণে বোলিং এলোমেলো করে দেওয়ার সামর্থ্য রয়েছে তার। নিজেকে আরেকধাপ এগিয়ে নিতে মুনিমের আরো ধারাবাহিক হতে হবে, হতে হবে বিধ্বংসী। বিপিএল যেভাবে শুরু করেছেন সেভাবে শেষ করতে পারলেই পৌঁছে যাবেন অভীষ্ট লক্ষ্যে।
নগর আওয়ামী
লীগের শোক
প্রেস বিজ্ঞপ্তি : রাজশাহী নগরীর ২৬ (পূর্ব) নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি সাইফুল ইসলাম বাবলু ও ১৮ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আব্দুস সালাম এর ভাবী সাবেরা ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজিউন)। তাদের মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল ও সাধারণ সম্পাদক মো. ডাবলু সরকার গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় নেতৃদ্বয় মরহুমদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
সাইফুল ইসলাম বাবলু এর জানাযার নামাজ মঙ্গলবার বাদ যোহর মেহেরচন্ডী (পূর্ব) পাড়া জামে মসজিদে অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক মো. ডাবলু সরকার, যুগ্ম সম্পাদক আহ্সানুল হক পিন্টু, মতিহার থানা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক আলাউদ্দিন, ২৬ (পূর্ব) নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি শফিকুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মহিউদ্দিন বাবু, মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মিজানুর রহমান মিজান, সাবেক যুগ্ম সম্পাদক আব্দুল্লাহ্ আল মাহমুদ দ্বীপ, সাবেক সদস্য রায়হান সহ পরিবারবর্গ ও মুসল্লিগণ।
এদিকে সাবেরা এর জানাযার নামাজ মঙ্গলবার বাদ মাগরিব রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক প্রধান শাখা সংলগ্ন রাস্তায় অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক মো. ডাবলু সরকার, শাহ্মখদুম থানা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আসকান আলী সরদার, ১৮ নং ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জানবক্স, মহানগর যুবলীগের সদস্য ফারুক আলম পাপ্পু, সাবেক ছাত্রলীগ নেতা ফিরোজ খান ফরহাদ সহ পরিবারবর্গ ও মুসল্লিগণ।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২২ | সময়: ৬:০৬ পূর্বাহ্ণ | সুমন শেখ