অকালে চলে গেলেন আ’লীগ নেতা পিন্টু

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু মারা গেছেন। বৃহস্পতিবার ভোর সাড়ে চারটার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৫ বছর। তিনি স্ত্রী ও এক শিশু কন্যা রেখে গেছেন।
এর আগে তিনি ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন। সেখানে অবস্থার অবনতি ঘটলে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের নিবিড় পরিচর্যাতে (আইসিউ) নেয়া হয়।
তার পরিবারের স্বজনরা জানিয়েছেন, তিনি ক্যান্সারে আক্রান্ত ছিলেন। মাস তিনেক আগে তার ক্যান্সার ধরা পরে। চিকিৎসাও চলছিল। অবস্থার অবনতি হলে এভারকেয়ার হাসতাপালে ভর্তি করা হয়। সেখানকার আইসিউতে স্থানান্তর করা হয়। পরে তাকে বিএসএমএমইউ হাসপাতালে নেওয়া হয়। সেখানে ভোর সাড়ে চারটার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
পরিবারের সদস্যরা জানিয়েছেন, মরদেহ ঢাকা থেকে রাজশাহীতে নিয়ে আসা হচ্ছে। বাদ মাগরিব জানাজার নামাজ টিকাপাড়া গোরস্থানে অনুষ্ঠিত হবে। এরপর দাফন করা হবে।
আহসানুল হক পিন্টু রাজশাহী বিশ^বিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক। তিনি ছাত্রলীগের রাজনীতি থেকে শুরু করে মহানগর আওয়ামী লীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। সব শেষ যুগ্ম সাধারণ সম্পাদক পদে তিনি দায়িত্ব পালন করছিলেন। এই নেতার মৃত্যুতে মহানগর আওয়ামী লীগে শোকের ছায়া নেমে এসেছে।
বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টায় বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সাধারণ সম্পাদক আহ্সানুল হক পিন্টুর মরদেহ কুমারপাড়াস্থ রাজশাহী মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে আনা হয়। সেখানে পিন্টুর মরদেহে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

এ সময় স্মৃতিচারণ করে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, আমি তাকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার নেতৃত্বে এনেছিল। পরবর্তীতে সে নিজের যোগ্যতাবলে রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদকের পদ পেয়ে খুব ভালোভাবে দায়িত্ব পালন করছিল। আহসানুল হক পিন্টু একজন আর্দশিক নেতা, পাড়ায়, মহল্লায় সব জায়গায় তার বিচরণ ছিল, সহযোগী সংগঠনের সাথেও নিবিড় যোগাযোগ ছিল। তার চলার পথ অনেক দূর যাওয়ায় কথা ছিল। একজন দক্ষ, যোগ্য, কর্মীবান্ধব নেতাকে তৈরি হতে দীর্ঘ সময় লাগে। আহসানুল হক পিন্টুর মৃত্যুতে আমরা একজন দক্ষ, যোগ্য ও কর্মীবান্ধব নেতাকে হারালাম।
রাসিক মেয়র আরো বলেন, পিন্টুকে শ্রদ্ধা জানাতে এখানে সবাই এসেছে, তার মরদেহ ফুলে ফুলে সুশোভিত হয়ে উঠেছে। পিন্টুর মৃত্যুতে আমি সবার চোখে পানি দেখতে পেয়েছি। এটি একজন নেতার অনেক বড় পাওয়া। সে আমাদের সবাইকে কাদিয়ে অকালে চলে গেল।
সেখানে স্মৃতিচারণ করে বক্তব্য দেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, সহ-সভাপতি ডা. তবিবুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য এবং যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।
নগর আওয়ামী লীগের কার্যালয়ের সামনে আওয়ামী লীগ নেতা আহসানুল হক পিন্টুর মরদেহে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন রাজশাহী-২(সদর) আসনের সংসদ সদস্য অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, রাজশাহী মহানগর, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ, যুবলীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ, মহানগর, রাবি, রুয়েট, মেডিকেল শাখা ছাত্রলীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ, কবিকুঞ্জ ও বঙ্গবন্ধু পরিষদের নেতৃবৃন্দ সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।
এছাড়া রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান আসাদের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য এবং যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।
বাদ মাগরিব টিকাপাড়া ঈদগাহ্ ময়দানে মরহুম আহসানুল হক পিন্টুর জানাযা নামাজ অনুষ্ঠিত হয়। এরপর তাকে টিকাপাড়া গোরস্থানে দাফন করা হয়।
রাসিক মেয়র: গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বৃহস্পতিবার এক শোক বার্তায় এই শোক প্রকাশ করেন রাসিক মেয়র।
শোক বার্তায় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন মহোদয় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
সাংসদ অধ্যক্ষ বাদশা: গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাজশাহী-২ (সদর) এর মাননীয় সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহী মহানগরের সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা। এক শোক বার্তায় এই শোক প্রকাশ করেন সংসদ সদস্য বাদশা।
শোক বার্তায় সংসদ সদস্য অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
সাংসদ আসাদ: গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য মোহা. আসাদুজ্জামান আসাদ। বৃহস্পতিবার এক শোক বার্তায় এই শোক প্রকাশ করেন তিনি। শোক বার্তায় সংসদ সদস্য আসাদুজ্জামান আসাদ মরহুম আহসানুল হক পিন্টুর আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
জাতীয় সমাজতান্ত্রিক দল: গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ রাজশাহী মহানগরের সভাপতি,রাজশাহী কলেজের সাবেক নির্বাচিত জি.এস আব্দুল্লাহ আল মাসুদ সিদ্দিকী শিবলী ও সাধারণ সম্পাদক আমিরুল কবির বাবু।
শোক বিবৃতিতে রাজশাহী মহানগর জাসদের সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ সিদ্দিকী শিবলী ও সাধারণ সম্পাদক আমিরুল কবির বাবু আহসানুল হক পিন্টুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে। শোক সন্তপ্ত পরিবার-পরিজন-বন্ধু-সহযোদ্ধা-সহকর্মিদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।
সাবেক সাংসদ আয়েন উদ্দিন: গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সাবেক সংসদ সদস্য আয়েন উদ্দিন। বৃহস্পতিবার এক শোক বার্তায় এই শোক প্রকাশ করেন এমপি আয়েন উদ্দিন। শোক বার্তায় আয়েন উদ্দিন মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
বিএমডিএ’র চেয়ারম্যান ও সাবেক সাংসদ বেগম আক্তার জাহান: গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বরেন্দ্র বহুমুখি উন্নয়ন প্রকল্পের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য বেগম আক্তার জাহান। শোক সন্তপ্ত পরিবার-পরিজন-বন্ধু-সহযোদ্ধা-সহকর্মিদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।
রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির শোক : রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সম্মানিত সাধারণ সদস্য ও আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টুর মৃত্যুতে চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু, সিনিয়র সহ-সভাপতি সুলতান মাহমুদ সুমন, সহ-সভাপতি শাহাদৎ হোসেন বাবু, পরিচালকবৃন্দ সর্বজনাব মোঃ ফরিদ উদ্দিন, তৌরিদ আল মাসুদ, সাদরুল ইসলাম, রিয়াজ আহমেদ খান, হারুন-উর-রশিদ, এ,বি,এম হাবিবুল্লাহ (ডলার), মোঃ আব্দুল গাফফার, মোঃ মাসুম সরকার, মোঃ সাজ্জাদ আলী, কবির হোসেন, কামরুজ্জামান, নাজমুল হোসেন, তৌহিদ হাসান, মোঃ আশিকুর রহমান তুহিন, মোঃ মামুনার রশীদ, মোঃ মতিউল হক, এস,এম আইয়ুবসহ চেম্বার সচিবালয়ের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ গভীর শোক প্রকাশ করেন এবং মরহুমের বিদেহী আত্নার মাগফেরাত কামনা করে শোক সন্তোপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
শাহ মখদুম থানা : এদিকে রাজশাহী মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সভাপতি আখতারুল আলম। এক শোক বার্তায় তিনি শাহ মখদুম থানা আওয়ামী লীগের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করেছেন। এদিকে নগরীর বোয়ালিয়া থানা পশ্চিম আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম পিন্টু শোক প্রকাশ করেছেন।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৪ | সময়: ৬:০৭ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর