সর্বশেষ সংবাদ :

দিল্লিতে খুলে দেয়া হচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান

সানশাইন ডেস্ক রিপোর্ট;

দিল্লিতে করোনা সংক্রমণ কমে যাওয়ায় শিক্ষা প্রতিষ্ঠানে এবার শিথিল করা হচ্ছে বিধিনিষেধ। আগামী সোমবার থেকে খুলে দেয়া হচ্ছে দিল্লির স্কুলগুলো। তথ্য এনডিটিভির।

 

শুক্রবার ৪ ফেব্রুয়ারি এক অনলাইন ব্রিফিংয়ে স্কুল খুলে দেয়ার সিদ্ধান্তের কথা জানান দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোড়িয়া । তিনি জানিয়েছেন, দিল্লির দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ আগামী ৭ ফেব্রুয়ারি থেকে ৯ ম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাসের জন্য স্কুলগুলির পাশাপাশি উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টারগুলিতে আবারও অ্যাকাডেমিক কার্যক্রম শুরু করার সিদ্ধান্ত নিয়েছেন ।

 

অনলাইন ব্রিফিংকালে উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোড়িয়া আরও জানায়, আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে নার্সারি থেকে ৮ম শ্রেণী পর্যন্ত ক্লাস পুনরায় শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে । তবে, যেসব শিক্ষক এখনও টিকা নেননি তাদের ক্লাস নেয়ার অনুমতি দেয়া হবে না ।

 

দিল্লির দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তারা জানান, কিছু বিধিনিষেধ জারি রেখে জিমনেশিয়ামগুলো আবারও খোলার অনুমতি দেয়া হয়েছে। তারা বলেছে, চার চাকার গাড়িতে চালক একা থাকলে মাস্ক না পরলেও সমস্যা নাই। তবে আমরা পরামর্শ দেবো মাস্ক ছাড়া বাইরে পারতপক্ষে না বের হতে ।

তারা আরও জানায়, করোনা শনাক্তের হার কমে যাওয়ায় বিশেষজ্ঞদের পরামর্শেই এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে ।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২২ | সময়: ১১:১৭ পূর্বাহ্ণ | সুমন শেখ