সর্বশেষ সংবাদ :

বাগমারার ১৬ ইউপির ৫ টিতে নৌকার জয়

মাহফুজুর রহমান প্রিন্স, বাগমারা: রাজশাহীর বাগমারায় শান্তিপূর্ণ আর উৎসব মূখর পরিবেশের মধ্যে দিয়ে শেষ হল ইউনিয়ন পরিষদ নির্বাচন। এতে উপজেলার ১৬ ইউনিয়নে চেয়ারম্যান সহ সাধারণ ও সংরক্ষিত সদস্য হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করছেন ৭৪৫ জন।
নির্বাচনে আওয়ামী লীগ ও অন্যান্য দলের সর্বমোট ৫৪ জন চেয়ারম্যান পদে নির্বাচন করেন। সেই সাথে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৬৩ জন এবং সাধারণ সদস্য পদে নির্বাচন করছেন ৫২৮ জন। এদিকে যোগীপাড়া ইউনিয়নে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় একটি ওয়ার্ডে সাধারণ সদস্য নির্বাচিত হয়েছেন।
১৬টি ইউনিয়নে ভোটার সংখ্যা ২ লাখ ৬৪ হাজার ১৩৭ জন। এতে নারী ভোটারের সংখ্যা ছিল ১ লাখ ৩১ হাজার ৪১৩ জন এবং পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ৩২ হাজার ৭২৪ জন।
শান্তিপূর্ণ পরিবেশে লাইনে দাঁড়িয়ে লোকজন তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট হওয়ায় ভোটারের উপস্থিতিও চোখে পড়ার মতো। তবে প্রতিটি কেন্দ্রে সকাল সকাল নারী ভোটাররা উপস্থিত হয়েছেন। বেলা বাড়ার সাথে সাথে পুরুষ ভোটারের সংখ্যা বেড়েছে। ঘন কুয়াশার মধ্যেই লাইনে দাঁড়িয়ে দিতে হয়েছে ভোট। বৃদ্ধ থেকে নতুন এবং পুরাতন সকল বয়সের ভোটারের উপস্থিতি দেখা গেছে ভোট কেন্দ্র গুলোতে।
এদিকে উপজেলার ১৬টি ইউনিয়নের মধ্যে গোবিন্দপাড়ায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিএনপি নেতা হাবিবুর রহমান, নরদাশে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থী গোলাম সারওয়ার আবুল, দ্বীপপুরে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আ’লীগের বিদ্রোহী বিকাশ চন্দ্র ভৌমিক, বড়বিহানালীতে নির্বাচিত হয়েছেন বিএনপির মাহমুদুর রহমান মিলন, আউচপাড়ায় চেয়ারম্যান হিসেবে নির্বাচিত বিএনপি নেতা ডিএম সাফিকুল ইসলাম, শ্রীপুরে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থী মকবুল হোসেন মৃধা, বাসুপাড়ায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থী লুৎফর রহমান, কাচারী কোয়ালীপাড়ায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আ’লীগের বিদ্রোহী মোজাম্মেল হক, শুভডাঙ্গায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিএনপি নেতা মোশারফ হোসেন, মাড়িয়ায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আ’লীগের বিদ্রোহী রেজাউল হক, গনিপুরে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিএনপি নেতা মনিরুজ্জামান, ঝিকরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নৌকার বিদ্রোহী রফিকুল ইসলাম, গোয়ালকান্দিতে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থী আলমগীর সরকার, হামিরকুৎসায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আ’লীগের বিদ্রোহী আনোয়ার হোসেন, যোগীপাড়ায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আ’লীগ বিদ্রোহী মাজেদুল হক সোহাগ এবং সোনাডাঙ্গা ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থী আজাহারুল হক।
উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম মোস্তফা বলেন, কোন অপ্রীতিকর ঘটনায় ছাড়াই ১৬টি ইউনিয়নে শেষ হয়েছে পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন। নির্বাচন নিয়ে কেউ যেন বিশৃংখলা সৃষ্টি করতে না পারে সে জন্য কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। তবে উপজেলার কোথাও কোন বিশৃংখলার ঘটনা ঘটেনি।


প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২২ | সময়: ৫:০৭ পূর্বাহ্ণ | সুমন শেখ