আক্কেলপুরে ব্র্যাক অফিসের গ্রিল কেটে চুরির চেষ্টা

আক্কেলপুর প্রতিনিধি: জয়পুরহাটের আক্কেলপুরে বেসরকারি এনজিও প্রতিষ্ঠান ব্র্যাক অফিসের জানালার গ্রিল কেটে চুরি চেষ্টার ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে। সোমবার দিবাগত গভীর রাতে পৌর সদরের সোনামুখী ব্র্যাক এলাকা অফিসে এ ঘটনা ঘটে। তবে কোন ধরণের মালামাল চুরি বা ক্ষয়ক্ষতি হয়নি। ঈদের ছুটিতে অফিসে কেউ না থাকার সুযোগে এমন ঘটনা ঘটতে পারে বলে ধারনা কর্মকর্তাদের।
স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে জানা গেছে, প্রতিদিনের মতো ওই অফিসে সোমবার রাতে রোস্তম আলী ও ফজলু বারী নামের দুই জন নিরাপত্তার দায়িত্ব পালন করছিলেন। আনুমানিক রাত ২টার পর তারা শব্দ পেয়ে বাহিরে আসার চেষ্টা করলে কেচি গেটের বাহির থেকে লোহার তার পেচিয়ে গেট বন্ধ করা রয়েছে। পরে তারা লোহার তার কেটে বাহিরে আসলে চোরেরা পালিয়ে যায়।
এ ঘটনায় ওই অফিসের মাইক্রোফাইন্যান্স সিও প্রগতি দুই নম্বর কক্ষের পূর্ব দিকের একটি জানালার গ্রিল কেটে চোরেরা ভিতরে প্রবেশ করে টেবিলের ড্রয়ার খুলে কিছু কাগজপত্র তছনছ করে। তবে এ ঘটনায় অফিসের কোন কিছু চুরি হয়নি বলে পুলিশ ও ব্র্যাক অফিসের কর্মকর্তারা জানিয়েছেন।
ওই অফিসের দায়িত্বে থাকা ব্র্যাকের এরিয়া ম্যানেজার কোরবান আলী বলেন, আমি ঈদের ছুটিতে বাড়ি গিয়েছিলাম। রাতেই এ ঘটনার খবর পেয়ে সকালে অফিসে এসেছি। ধারণা করছি তারা টাকা চুরির উদ্দেশ্যে অফিসের জানালার গ্রিল কেটে ভিতরে প্রবেশ করেছিল। আসবাবপত্র এবং কোন প্রকার টাকা পয়সা চুরি হয়নি। আমরা বিষয়টি থানা পুলিশসহ উর্দ্ধতন কর্তপক্ষকে জানিয়েছি।
আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নয়ন হোসেন বলেন, খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। কোন কিছু চুরি হয়নি প্রাথমকিভাবে জানা গেছে। এ ঘটনায় আইগত পক্রিয়া চলমান রয়েছে।


প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৪ | সময়: ৫:২০ পূর্বাহ্ণ | সুমন শেখ