সর্বশেষ সংবাদ :

পোপের একার লড়াইয়ে ভারত থেকে ১২৬ রানে এগিয়ে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক: হায়দরাবাদে প্রথম ইনিংসে ইংল্যান্ডের ২৪৬ রানের জবাবে ব্যাট করতে নেমে রানপাহাড় চড়েছে ভারত। তিনটি ৮০ প্লাস ইনিংসে ৪৩৬ রান করেছে রোহিত শর্মার দল। এর মধ্যে আজ তৃতীয় দিনে ৩ উইকেটের বিনিময়ে ১৫ রান করে ইংল্যান্ডকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে পাঠায় ভারত। অর্থ্যাৎ গতকাল ৭ উইকেটে ৪২১ ছিল স্বাগতিকদের।
শনিবার দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ৩১৬ করেছে ইংল্যান্ড। অলি পোপের একাই লড়াইয়ে তৃতীয় দিন শেষে ভারত থেকে ১২৬ রান এগিয়ে আছে বেন স্টোকসের দল। ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল ইংল্যান্ড। তবে সেটি বেশিক্ষণ ধরে রাখতে পারেননি জ্যাক ক্রাউলি। ৩৩ বলে ৩১ রান করে আউট তিনি আউট হয়ে গেলে বেন ডাকেটের সঙ্গে ৪৫ রানের উদ্বোধনী জুটি ভেঙে যায়। ফিফটির কাছাকাছি গিয়ে ফেরেন ডাকেটও। ৫২ বলে ৪৭ রান করেন তিনি।
এরপর বলতে গেলে একাই লড়ে গেছেন অলি পোপ। সতীর্থদের সঙ্গে ছোট ছোট জুটি করে নিজের ক্যারিয়ারের দ্বিতীয় সেরা ইনিংসটি খেলে ফেলেছেন এই ইংলিশ ব্যাটার। দুর্দান্ত শতক হাঁকিয়েছেন তিনি। এটি তার ক্যারিয়ারের পঞ্চম টেস্ট সেঞ্চুুরি। ২০৮ বলে ১৪৮ রানের নিয়ে অপরাজিত থেকেই তৃতীয় দিনের খেলা করেছেন তিনি। তার ব্যাটেই সম্মানজনক পুঁজি পেয়েছে ইংল্যান্ড।
বেন ফোকসের সঙ্গে ১৮৩ বলে ১১২ রানের জুটি করেছেন তিনি। এরমধ্যে ৬৫ রানই পোপের। ফোকস ২৩ রানে আউট হয়ে গেলে রিহান আহমেদের সঙ্গে অপরাজিত ৪১ রানের জুটি করে মাঠ ছাড়েন পোপ। আগামীকাল এই জুটিতেই চতুর্থ দিনের খেলা শুরু করবে ইংল্যান্ড।


প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৪ | সময়: ৬:০৮ পূর্বাহ্ণ | সুমন শেখ