সর্বশেষ সংবাদ :

একটি দুস্থমাতা কার্ডের জন্য ঘুরে ক্লান্ত এক অসহায় নারী

পুঠিয়া প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ায় দুস্থমাতা কার্ডের জন্য শেফালী রানী নামের এক নারী দ্বারে দ্বারে ঘুরছেন বলে অভিযোগ উঠেছে। ঘটনাটি উপজেলার ভালুকগাছী ইউনিয়নের নওপাড়া গ্রামের। ভুুক্তভোগী নারী নওপাড়া গ্রামের ৭ নং ওয়ার্ডের নিতাই কেরকাটার স্ত্রী। জানাগেছে, দুই মেয়ে ও এক ছেলে নিয়ে মোট ৫ সদস্যের সংসার তার।
স্বামী ভ্যান চালক। আবাদযোগ্য জমিজমা তাদের নেই। অভাব অনটনে সংসারে একটু স্বচ্ছলতার আশায় দুস্থমাতার কার্ডের জন্য তার আবেদন। আগের চেয়রম্যানের সময়ও এই কার্ডের জন্য তিনি আবেদন করেছিলেন।
সেসময়ও তাকে কার্ড দেওয়া হয়নি বলে শেফালী রানী অভিযোগ করেন। পুনরায় চলতি বছরের মে মাসে শেফালী রানী দুস্থমাতার কার্ডের জন্য আবেদন করেন ভালুকগাছী ইউনিয়ন পরিষদে।
এরপর বেশ কয়েক মাস পেরিয়ে গেলেও তার কোন সুখবর তিনি পাননি। নিরুপায় হয়ে স্থানীয় মেম্বার চেয়ারম্যন সহ স্থানীয় নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের কাছে ধরনা ধরেন কিন্তু কিছুতেই কাজ হচ্ছে না।
নিরুপায় হয়ে কার্ডের আশা ছেড়ে দিয়েছেন বলে শেফালী রানী অভিযোগ করে বলেন, আমরা গরিব মানুষ তাই আমাদের কোন কাজ হয় না। আমি টাকা পয়সা দিতে না পারায় দুস্থামাতার কার্ড আমাকে দেওয়া হচ্ছে না।
ভালুকগাছী ইউনিয়নের চেয়ারম্যান জিল্লুর রহমান বলেন, বিগত চেয়ারম্যান দুস্থমাতার সব কার্ড বিলি করেছন। তাই আমি বর্তমানে কাউকে এ কার্ড দিতে পারছি না। বরাদ্দ আসলে আমি অবশ্যই তাকে দুস্থমাতার কার্ড দিব।


প্রকাশিত: জুলাই ১৮, ২০২৩ | সময়: ৬:০২ পূর্বাহ্ণ | সুমন শেখ