বাঘায় বিকাশ হ্যাকার আটক

বাঘা প্রতিনিধিঃ

 

রাজশাহীর বাঘায় “ইমো” হ্যাকিং করে বিকাশের মাধ্যমে প্রতারণা পূর্বক অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে পলাশ নামে এক যুবককে আটক করেছে পুলিশ। বুধবার(১৭ জানুয়ারী) ভোর রাতে প্রায় দুই ঘন্টা অপেক্ষা করার পর নিজ বাড়ী থেকে তাকে আটক করা হয়। পলাশের বাড়ী উপজেলার আড়পাড়া গ্রামে। তার পিতার নাম বাদশা আলমঙ্গীর বলে জানা গেছে।

 

 

বাঘা থানা পুলিশ সূত্রে জানা যায়, মোবাইল ফোনে ইন্টারনেট সংযোগ ব্যবহার করে পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসী-সহ দেশের বিভিন্ন প্রান্তের “ইমো” ব্যবহারকারীদের ইমো হ্যাক এবং পরবর্তীতে ভিকটিমের পরিচিতজনদের নিকট হতে প্রতারণাপূর্বক মোবাইল ফিন্যান্সিং সার্ভিস (বিকাশ) এর মাধ্যমে অর্থ হাতিয়ে নিচ্ছে। এদের সংখ্যা অনেক। এরমধ্যে অন্যতম বাঘা উপজেলার আড়পাড়া গ্রামের বাদশা আলমঙ্গীর এর ছেলে পলাশ(৩০)। বাঘা থানার উপ-পরিদর্শক(এস.আই) নুরুল আফসার জানান, বুধবার ভোর ৫ টার সময় আমি সহ ৫ জন অফিসার সঙ্গীয় ফোর্স নিয়ে পলাশের বাড়ী ঘিরে ফেলি। এরপর পুলিশ পরিচয়ে তাদের দরজায় নক করা-সহ অনেক ডাকা-ডাকির প্রায় দুই ঘন্টা পর বাড়ির গেট খোলে তার পিতা বাদশা আলমঙ্গীর। এক পর্যায় ভেতরে প্রবেশ করে পলাশের ঘর তল্লশী করলে একটি গোপন জায়গায় লোকানো ৫ টি মোবাইল এবং প্লাষ্টিকের কোটায় ১১ টি সিমকার্ড -সহ তাকে আটক করা হয়।

 

 

 

বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি)সাজ্জাদ হোসেন জানান, আটককৃত পলাশ তার বাড়ির গেট খুলতে প্রায় দুই ঘন্টা দেরি করে। এই সময়ের মধ্যে সে তার ব্যবহৃত মোবাইল থেকে বেশ কিছু ডকুমেন্ট (তথ্য) ডিলিট করে দেয়। তবে চৌকশ পুলিশ অফিসারদের তল্লাশিতে ১১ টি সিমকার্ড উদ্ধার হওয়ায় সে-যে একজন হ্যাকার, তার সত্যতা মিলে এবং পলাশ থানায় এসে আমি সহ স্থানীয় গনমাধ্যম কর্মীদের সামনে তার অপকর্মের দায় স্বীকার করেন।

 

 

 

 

 

সানশাইন/টিএ

 


প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২৩ | সময়: ১০:৩৩ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর