সর্বশেষ সংবাদ :

গোদাগাড়ীতে বরণ সংবর্ধনা ও বাদামী গাছ ফড়িং বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

 

গোদাগাড়ী প্রতিনিধিঃ

রাজশাহীর গোদাগাড়ীতে বরণ সংবর্ধনা ও বাদামী গাছ ফড়িং বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় উপজেলার সরমঙ্গলা পার্কে উপজেলা পেস্টিসাইড ডিলার এসোসিয়েশনের আয়োজনে নব নির্বাচিত উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও গোদাগাড়ী পৌরসভার মেয়র , সদ্য যোগদানকারী কৃষি কর্মকর্তা ও নবনির্বাচিত জেলা পরিষদ সদস্যও সাধারন সম্পাদকসহ সকল উপ সহকারী কৃষি কর্মকর্তাদের সংবর্ধনা দেয়া হয়।

 

 

উপজেলা পেস্টিসাইড ডিলার এসোসিয়েশন সভাপতি আকবর আলী মাস্টারের সভাপতিত্বে মত বিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন,উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র অয়েজউদ্দীন বিশ্বাস,বিশেষ অতিথি ছিলেন,উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও নব নির্বাচিত জেলা পরিষদ সদস্য আব্দুর রশিদ,উপজেলা কৃষি কর্মকর্তা মরিয়ম আহমেদ,অতিরিক্ত কৃষি কর্মকর্তা মোস্তাকিমা খাতুন,কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নিভাষ সরকার ও সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শফিকুল আলমসহ বিভিন্ন ব্লকের কৃষি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

বরণ সংবর্ধনা ও বাদামী গাছ ফড়িং বিষয়ে মতবিনিময় সভা পরিচালনা করেন উপজেলা পেস্টিসাইড ডিলার এসোসিয়েশনের সাধারন সম্পাদক তৌহিদুল ইসলাম। বক্তারা বলেন বাদামী গাছ ফড়িং থেকে সবাইকে সচেতন করতে হবে। আর সেই সাথে বর্তমানে ভোজ্যতেলের চাহিদার মাত্র ১০-১৫ শতাংশ দেশীয় উৎস থেকে পূরণ হয় উল্লেখ করে তিনি বলেন, ‘বিদেশ থেকে আনা ভোজ্যতেলের ওপর চাহিদা কমাতে আগামীতে এ অঞ্চলে সরিষার উৎপাদন বাড়িয়ে দেশের বর্তমানের ১০ শতাংশ থেকে ৪০ শতাংশে নিয়ে যেতে হবে।

 

 

 

 

সানশাইন/তৈয়ব

 


প্রকাশিত: অক্টোবর ২০, ২০২২ | সময়: ৮:০১ অপরাহ্ণ | Daily Sunshine