সর্বশেষ সংবাদ :

প্রচার শেষ, অপেক্ষা চূড়ান্ত ফলাফলের

স্টাফ রিপোর্টার, গোদাগাড়ী: গোদাগাড়ীতে প্রথম ধাপের উপজেলা নির্বাচনে আনুষ্ঠানিক প্রচার শেষ হয়েছে সোমবার মধ্যরাতে, অপেক্ষায় এখন চূড়ান্ত রায়ের। সোমবার গভীর রাত পর্যন্ত প্রার্থী ও তাঁদের কর্মী-সমর্থকরা প্রচারে ব্যস্ত সময় পার করেছেন।
প্রত্যাশা পূরণের সুযোগ আসে প্রতি পাঁচ বছর পর পর। এবারও এমন এক পরীক্ষার সামনে দাঁড়িয়েছেন চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান সহ ১১ জন প্রার্থী। তাদের সেই স্বপ্ন পূরণ হয় সাধারণ জনগণের ভোটের মাধ্যমে। তাই সেই স্বপ্ন পূরণে সাধারণ ভোটারের দরজায় দাঁড়াতে হয় প্রার্থীদের। এবারো তার ব্যতিক্রম হয়নি।
সাধারণের দ্বারে দ্বারে গিয়ে প্রার্থীরা চেয়েছেন ভোট। বিভিন্ন রকমের প্রতিশ্রুতি, ব্যানার-পোস্টারের সঙ্গে মিছিল, গণসংযোগ, সমাবেশ, সভা, মতবিনিময়সহ নানা উপায়ে ভোটারদের আকর্ষণ ও ভরসা আদায়ের চেষ্টা করেছেন তারা। ইতোমধ্যে শেষ হয়েছে প্রার্থীদের প্রচার-প্রচারণার সময়। এখন শুধু ভোটারদের রায় প্রয়োগের অপেক্ষা।
আগামী ৮ মে উপজেলা নির্বাচনকে সামনে রেখে মঙ্গলবার সকাল ৮টায় শেষ হয়েছে প্রার্থীদের প্রচার-প্রচারণা। মূলত ইসির নিয়মানুযায়ী ভোট গ্রহণের ৪৮ ঘণ্টা আগে শেষ করতে হয় প্রচার-প্রচারণা। সেই নিয়ম মেনেই নির্বাচনের সকল ধরনের প্রচার-প্রচারণার সমাপ্তি হয়েছে। এখন অপেক্ষা ভোট গ্রহণের।
দুটি পৌরসভা এবং নয়টি ইউনিয়ন পরিষদ নিয়ে গঠিত এবারের উপজেলা নির্বাচনী লড়াইয়ে থাকা ৫ জন চেয়ারম্যান প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম (কাপ পিরিচ) গোদাগাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি রবিউল আলম (আনারস) উপজেলা যুবলীগের অর্থ সম্পাদক বেলাল উদ্দিন সোহেল (দোয়াত-কলম), উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সুন্দন দাস রতন (মোটরসাইকেল) ও জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক সাজেদুর রহমান মার্কনি (ঘোড়া) মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
গোদাগাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে ৫ চেয়ারম্যান প্রার্থী ছাড়াও ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, পৌর আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক নাজমুল হক (চশমা), উপজেলা যুবলীগের সাবেক সভাপতি শফিকুল সরকার, (তালা) উপজেলা সেচ্ছাসেবক লীগের সহ সভাপতি সালমান ফিরোজ ফয়সাল (টিয়া পাখি) ও আদিবাসী নেতা হরেন টুডু (টিউবওয়েল) মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা লীগের সভাপতি ও বর্তমান ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন মিলি (প্রজাপতি) উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক কৃঞ্চাদেবী (ফুটবল) মার্কা নিয়ে লড়ছেন।
এ উপজেলায় ভোট কেন্দ্র ১০৭ টি, মোট ভোটার সংখ্যা ২ লাখ ৭৬ হাজার ৮০৫ জন। পুরুষ ভোটার ১,৩৯,৪০৯ জন, মহিলা ভোটার ১,৩৭,৭৯৫ জন, হিজড়া ভোটার ১ জন। অপরদিকে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে উপজেলা প্রশাসন।


প্রকাশিত: মে ৭, ২০২৪ | সময়: ৪:১৭ পূর্বাহ্ণ | সুমন শেখ