রাসিকের অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির সভা

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে নগরভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
সভায় ১৭.৯.২০২২ তারিখে অনুষ্ঠিত সভার সিদ্ধান্তসমূহ পাঠ ও দৃঢ়করণ, জুলাই-২০২২ হতে নভেম্বর ২০২২ পর্যন্ত প্রকৃত আয় ও ব্যয় পর্যালোচনা করা হয়। সভায় পৌরকর আদায় বৃদ্ধির লক্ষ্যে ৩০টি ওয়ার্ডে পৌরকর আদায় ক্যাম্প, ট্রেড লাইসেন্স ক্যাম্প উপলক্ষ্যে নবায়নের সারচার্জ এবং ২০২২-২০২৩ অর্থ বছরে ৩য় কোয়ার্টার হতে বকেয়া হোল্ডিং করের উপর ১৫% সারচার্জ মওকুফকরণ বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়। রাজশাহী সিটি কর্পোরেশনের আওতাধীন হাট-বাজারসমূহের পণ্যদ্রব্য ক্রয় বিক্রয়ের ক্ষেত্রে টোল/খাজনা আদায়ের হার পুনঃ নির্ধারণ বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়। স্থায়ী কর্মকর্তা-কর্মচারীগণের অবসর ভাতা ও অবসরগ্রহণ সুবিধা পরিকল্পনা গ্রহণ করে পেনশন ব্যবস্থার প্রবর্তন প্রসঙ্গে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় বেসরকারি প্রতিষ্ঠান ইডটকো বাংলাদেশ লিমিটেড কর্তৃক মহানগরীতে ছয়টি স্থানে স্ট্রিট ল্যাম্প মোবাইল নেটওয়ার্ক স্থাপন এবং কর নির্ধারণ বিষয়ে আলোচনা করা হয়। সিটি সেন্টার মার্কেটের দরপত্র মূল্য নির্ধারণ বিষয়ে আলোচনা করা হয়। স্থায়ী কর্মকর্তা-কর্মচারীদের আনুতোষিক প্রদানের জন্য পৃথক ব্যাংক হিসাব চালুকরণ বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়। হাইটেক পার্ক সংলগ্ন খেলার মাঠ নির্মাণার্থে ভূমিক্রয় সংক্রান্ত বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়। অটোমেশন কার্যক্রমে মোবাইল ব্যাংকিং এর বিভিন্ন প্রতিষ্ঠানের প্রস্তাবনা বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় উপস্থিত ছিলেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, কমিটির সদস্য ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীম, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সোবহান লিটন, ২নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম, সচিব মশিউর রহমান, প্রধান প্রকৌশলী নুর ইসলাম তুষার, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নুর-ই-সাঈদ, কমিটির সদস্য সচিব বাজেট কাম হিসাবরক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন, নির্বাহী প্রকৌশলী (যান্ত্রিক) আহমদ আল মঈন পরাগ, ভ্যাটেরিনারী সার্জন ডাঃ ফরহাদ উদ্দিন, হিসাবরক্ষণ কর্মকর্তা নিজামুল হোদা, উপসচিব তৈমুর হোসেন, ট্যাক্সেশন কর্মকর্তা (কর) ইমতিয়াজ আহমেদ, ট্যাক্সেশন কর্মকর্তা মহিউদ্দিন আহমেদ সহ বিভিন্ন শাখার কর্মকর্তাবৃন্দ প্রমূখ।


প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২২ | সময়: ৬:০৬ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর