সর্বশেষ সংবাদ :

গোমস্তাপুরে চলছে প্রার্থীদের শেষ মূহুর্তের প্রচার-প্রচারণা

গোমস্তাপুর প্রতিনিধি: আগামী ৮ মে প্রথম ধাপে অনুষ্ঠেয় চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলা পরিষদ নির্বাচনে চলছে প্রার্থীদের শেষ মূহুর্তের প্রচার -প্রচারণা। নির্বাচনে মূলত লড়াই হবে বর্তমান চেয়ারম্যান হুমায়ুন রেজা ও সাবেক ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা আশরাফ হোসেনের মধ্যে। হুমায়ুন রেজা এলাকার জাতীয় সংসদ সদস্য জিয়াউর রহমানের সমর্থনপুষ্ট। সাবেক বিএনপি নেতা আশরাফ হোসেন আওয়ামী লীগের অপরাংশ, বিএনপি ও জামায়াতের ভোটারদের সমর্থন আশা করছে। চেয়ারম্যান পদে অন্যতম প্রতিদ্বন্দ্বী বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা খাতুন প্রতিদ্বন্দ্বী প্রার্থী হুমায়ুন রেজার লোকজনের বিরুদ্ধে প্রচার-প্রচারনায় বাঁধা দেয়ার অভিযোগ করেন।
এছাড়া, চেয়ারম্যান পদপ্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা আশরাফ হোসেন শেষ মূহুর্তে ৫ জন প্রিসাইডিং অফিসার পরিবর্তনসহ স্থানীয় সংসদ সদস্যের নির্বাচনে অবৈধ হস্তক্ষেপের আশংকা প্রকাশ করেছেন। সোমবার মধ্যরাতে প্রচার-প্রচারণা শেষ হচ্ছে।
এবার চেয়ারম্যান পদে ৪জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান পদে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন, গোমস্তাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা আশরাফ হোসেন (আনারস) বর্তমান উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হুমায়ুন রেজা (ঘোড়া) বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা খাতুন (মোটরসাইকেল) ও জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক ও সাবেক জেলা পরিষদ সদস্য হালিমা বেগম (কাপ পিরিচ) ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে যারা প্রতিদ্বন্দ্বিতা করবেন, তারা হলেন, আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম (চশমা) ও বর্তমান ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান নুহু (টিউবওয়েল) সাবেক ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন বুলবুল (তালা), যুবলীগ নেতা মাসুদ পারভেজ (মাইক) ও সাবেক ইউপি সদস্য ও যুবদল নেতা মোকসেদুর রহমান (টিয়াপাখি)।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে যারা প্রতিদ্বন্দ্বিতা করবেন তারা হলেন, মনিরা খাতুন (সেলাই মেশিন) জোহনা খাতুন (ফুটবল) শামীমা বেগম (কলস), শিরিন আকতার (পদ্মফুল) সুলতানা খাতুন (হাঁস) ও শামীমা জাহান সারা (পাখা)। আগামী ৮ মে বুধবার উপজেলার ৮৯ টি কেন্দ্রে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। উপজেলার ৮ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভার ২ লক্ষ ২৬ হাজার ৩০ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবে। এরমধ্যে পুরুষ ভোটের ১লক্ষ ১২ হাজার ৫৯২ জন ও মহিলা ভোটার রয়েছে ১লক্ষ ১৩ হাজার ৪৩৭ জন।


প্রকাশিত: মে ৭, ২০২৪ | সময়: ৪:১১ পূর্বাহ্ণ | সুমন শেখ