বাগমারায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়তে চান মমতাজ বেবী

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারা উপজেলা পরিষদে এবার মহিলা ভাইস চেয়ারম্যান পদে অংশ গ্রহন করবেন বর্তমান বাগমারা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান, ভবানীগঞ্জ পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি ও বাগমারা উপজেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য মমতাজ আক্তার বেবী।
এরই মধ্যে ঘোষণা করা হয়েছে রাজশাহীর বাগমারায় ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল। নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকে শুরু হয়েছে সম্ভাব্য প্রার্থীদের ব্যাপক আনাগোনা।
মমতাজ আক্তার বেবীর স্বামী সাইদুর আফসার বাগমারা উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক। বাবা মৃত হারেজ আলী ও চাচা বীর মুক্তিযোদ্ধা আব্দুর জব্বারের অনুপ্রেরণা ও বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতিতে আগমন করেন বেবী।
বেবীর গ্রামের বাসা ভবানীগঞ্জ পৌর সভার চানপাড়া গ্রামে। তিনি ২০০৪ সালে আওয়ামী লীগের রাজনীতিতে আসেন। তারপর থেকে তিনি গ্রামে গ্রামে মহিলাদের সংঘটিত করার মাঝে ২০১২ সালে ভবানীগঞ্জ পৌর মহিলা লীগের সাধারণ সম্পাদক, ২০১৬ সালে তিনি ভবানীগঞ্জ পৌর মহিলা লীগের সভাপতি এবং ২০১৯ সালের ১০ মার্চ বাগমারা উপজেলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। বর্তমানে তিনি বাগমারা উপজেলা আওয়ামী লীগের অন্য সদস্য।
বাগমারা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী আওয়ামী লীগের একজন একনিষ্ঠ নিবেদিত ও বিশ্বস্ত কর্মী হিসাবে পরিচিত। উপজেলায় এরই মধ্যে বেবী ক্লিন ইমেজের প্রার্থী হিসেবে সবার মাঝে পরিচিতি পেয়েছেন। বাগমারার গরীব দুঃখী মানুষের জন্য নিরলস কাজ করে যাচ্ছেন বেবী। মানুষের শান্তিতেই নিজের শান্তি খুঁজে পান মমতাজ আক্তার বেবী।
দীর্ঘ সময় ধরে তিনি আওয়ামী লীগ সরকারের ব্যাপক উন্নয়ন মূলক কর্মকান্ড সাধারণ মানুষের নিকট তুলে ধরছেন এবং মহিলাদের সুযোগ সুবিধা ও তাদের সমস্যা নিয়ে নিরলসভাবে দিন-রাত কাজ করে যাচ্ছেন।
উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও আগামী দিনের মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মমতাজ আক্তার বেবী বলেন, আমি স্কুলে পড়াশোনা অবস্থায় রাজনীতিতে প্রবেশ করেছি। আমি সবসময়ই বাগমারা উপজেলাবাসীর পাশে থেকে কাজ করে যাচ্ছি। মানুষের সেবা করাই আমার প্রধান কাজ। আমার ব্যক্তিগত কোন চাওয়া পাওয়া নেই। মানুষের জন্য বিশেষ করে নারী সমাজের জন্য ভালো কিছু করতে পারলে তাতেই আমার আনন্দ।
তিনি আরো বলেন, নারী সমাজ এখনও অনেক পিছিয়ে। তাদেরকে নামমাত্র পদপদবী দেওয়া হয়। কাজ বা বরাদ্দের বেলাই বৈসম্য করা হয়।
আমি মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে অনেক অংশেই বৈসম্য কমিয়ে নিয়ে এসেছি আগামী আমি যদি আবারো বাগমারা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হতে পারি তাহলে শতভাগ এসব অসঙ্গতি দূর করার চেষ্টা করব ইনশাআল্লাহ্।


প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৪ | সময়: ৫:০২ পূর্বাহ্ণ | সুমন শেখ