সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে পবিত্র ঈদুল ফিতর উদ্যাপনের সূচি

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে যথাযোগ্য মর্যাদা, ভাবগাম্ভীর্য ও আনন্দমুখর পরিবেশে ধর্মপ্রাণ মুসলমানদের ধর্মীয় উৎসব পবিত্র ইদ-উল-ফিতর ২০২৪ (হিজরি ১৪৪৫) উদ্যাপনের লক্ষ্যে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় ইদের দিন সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন এবং সরকারি ভবন ও সড়কসমূহ সজ্জিত করা হবে।
সকাল আটটায় মহানগরীর হযরত শাহ মখদুম রূপোশ (র:) কেন্দ্রীয় ইদগাহ ময়দানে ইদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে। তবে প্রতিকূল আবহাওয়ার কারণে কেন্দ্রীয় ইদগাহে ইদের প্রধান জামাত অনুষ্ঠান সম্ভব না হলে হযরত শাহ মখদুম রূপোশ (র:) দরগাহ জামে মসজিদে অনুষ্ঠিত হবে। এছাড়া মহানগরীর অন্যান্য ইদগাহে সংশ্লিষ্ট ব্যবস্থাপনা কর্তৃপক্ষের নির্ধারিত সময়ে ইদের জামাত অনুষ্ঠিত হবে।
কেন্দ্রীয় ইদগাহে পবিত্র ইদ-উল-ফিতরের নামাজ শুরুর আগে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী-২ আসনের সংসদ সদস্য মোঃ শফিকুর রহমান বাদশা, বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর ও জেলা প্রশাসক শামীম আহমেদ মুসল্লিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।
পবিত্র ইদ-উল-ফিতর উপলক্ষ্যে এদিন সুবিধা মতো সময়ে হাসপাতাল, কারাগার, এতিমখানা, শিশকেন্দ্র, শিশুপরিবার, শিশুপল্লি, শিশুসদন, ছোটমণি নিবাস, শিশুবিকাশ কেন্দ্র, সেফ হোম এবং অনুরূপ প্রতিষ্ঠানসমূহে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ উন্নতমানের খাবার পরিবেশন করবেন।


প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৪ | সময়: ৬:০৯ পূর্বাহ্ণ | সুমন শেখ