সর্বশেষ সংবাদ :

বদলগাছীতে ভূয়া নিয়োগপত্র প্রদানে চাকরি, প্রতারক চক্রের ২ সদস্য গ্রেফতার

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁর বদলগাছীতে ভূয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূলহোতা’সহ দুই জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৫। শুক্রবার (৫ এপ্রিল) ভোরে উপজেলার গোরশাহী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। দুপুর ২টায় র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্প থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। গ্রেপ্তারকৃতরা হলেন- গোরশাহী গ্রামের তছির উদ্দিন মন্ডলের ছেলে নুরুল ইসলাম (৫৭) ও আজু খাঁ’র ছেলে কুদ্দুস খাঁ (৪০)।

 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়- নুরুল ইসলাম একজন প্রতারক সিন্ডিকেটের মূলহোতা। নুরুল ও তার সহযোগী কুদ্দুস দীর্ঘদিন ধরে এ বাংলাদেশ সেনাবাহিনীতে চাকুরী দেয়ার নামে প্রতারণা করে আসছিল। মুলহোতা নুরুল চাকুরী প্রার্থীদের আশ্বস্ত করেন যে, উচ্চপদস্থ সেনা কর্মকর্তাদের সাথে তার ভাল সম্পর্ক আছে। তারা মিথ্যা আশ্বাস/ভূয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে প্রার্থীদের নিকট থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিত।

 

২০২৩ সালে বাংলাদেশ সোনাবহিনীতে নিয়োগ চলাকালে নুরুল ও কুদ্দুস সিন্ডিকেট চাকুরী প্রার্থী জনৈক ওমর ফারুক এর সাথে প্রতারণার মাধ্যমে চাকুরি দেওয়ার প্রলোভন দেখিয়ে অবধৈভাবে ১২ লাখ টাকা চুক্তি করে। এরমধ্যে নগদ ৮ লাখ টাকা হাতিয়ে নেয় এবং একটি ভূয়া নিয়োগপত্র প্রদান করেন।

 

জনৈক ওমর ফারুক নিয়োগকৃত পদে যোগদান করতে গেলে ভূয়া নিয়োগ পত্রের বিষয়টি জানতে পেরে নুরুল ও কুদ্দুস এর বিরুদ্ধে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পে প্রতারণার অভিযোগ করেন। অভিযোগের পর র‌্যাব-৫ এর একটি অভিযানিক দল প্রতারক চক্রের মূলহোতা নুরুল ইসলাম ও সহযোগী কুদ্দুস খাঁ কে গ্রেফতারের জন্য বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে শুক্রবার ভোরে তাদের নিজ এলাকা থেকে গ্রেফতার করেন। আটককৃতদের যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করতে বদলগাছী থানায় হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ মো. মাহবুবুর রহমান পিপিএম বলেন, প্রতারণা মামলা দায়ের করে আসামিদেরকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

সানশাইন / শামি


প্রকাশিত: এপ্রিল ৫, ২০২৪ | সময়: ৭:৩৮ অপরাহ্ণ | Daily Sunshine